kalerkantho


ফরিদপুরে শহীদ মিনার ভেঙে ফেলেছে দুর্বত্তরা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০৯



ফরিদপুরে শহীদ মিনার ভেঙে ফেলেছে দুর্বত্তরা

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কালামৃধা গ্রামের গোবিন্দ উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারটি ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল রবিবার রাতে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় আজ সোমবার ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে।

এ বিষয়ে কালামৃধা গোবিন্দ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নওশের উজ্জামান বলেন, গতকাল রবিবার দিবাগত রাতের কোনো এক সময়ে অজ্ঞাত দুর্বৃত্তরা শহীদ মিনারের তিনটি স্তম্ভের মাঝের ও বাম পাশের স্তম্ভ দুটি শাবল জাতীয় ভারী কোনো বস্তু দিয়ে ভেঙে ফেলেছে। আজ সোমবার সকালে আমরা শহীদ মিনারের দুটি স্তম্ভ ভাঙা দেখতে পেয়ে পুলিশে জানাই। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়রি(জিডি) করা হয়েছে।

এ ব্যাপারে কালামৃধা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন বলেন, অশুভ চক্র ভাষা আন্দোলনের মাসে ভাষা শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনার ভেঙে ফেলেছে। এ ঘটনায় জনমনে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তিনি অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ঘটনার সত্যতা স্বীকার করে ভাঙ্গা থানার ওসি সৈয়দ আব্দুল্লাহ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে বিদ্যালয় কর্তৃপক্ষ একটি জিডি করেছে। ঘটনাটি তদন্ত করে দোষীদের শনাক্ত করার চেষ্টা চলছে।


মন্তব্য