kalerkantho


শাহজাদপুরে সাংবাদিক হত্যা: পৌর মেয়রসহ ২ নেতাকে বহিস্কারের সুপারিশ

সিরাজগঞ্জ প্রতিনিধি   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১৫



শাহজাদপুরে সাংবাদিক হত্যা: পৌর মেয়রসহ ২ নেতাকে বহিস্কারের সুপারিশ

সিরাজগঞ্জের শাহজাদপুরে মেয়রের গুলিতে সাংবাদিক শিমুল নিহতের ঘটনায় সাংবাদিকদের ৩ দিনের শোক কর্মসূচি পালিত হচ্ছে। এর আগে গতকাল শনিবার অর্ধদিবস হরতার পালন করা হয়েছে।

আজ রবিবার সকালে উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে কালো ব্যাচ ও মিছিল করা হয়েছে। এদিকে মেয়রের গুলিতে সাংবাদিক শিমুল নিহতের ঘটনায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরু এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম নাসির উদ্দিনকে দল থেকে বহিস্কারের সুপারিশ করা হয়েছে। আজ রবিবার সকালে উপজেলার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আওয়ামী লীগের জরুরী সভায় এ সিদ্বান্ত নেওয়া হয়।  

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য সভা শেষে বেলা সাড়ে ১২টার দিকে কালের কণ্ঠকে জানান, সভায় উপজেলা আওয়ামী লীগের সকল নেতার উপস্থিতিতে সর্বসম্মতিতে উল্লেখিত সিদ্বান্ত নেওয়া হয়েছে। দ্রুত এ সংক্রান্ত পত্র জেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হবে। দলীয় কার্যালয়ে চলা এ সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমানসহ দলের উপজেলা ও পৌর আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল শনিবার বেলা ১১টায় নিহত সাংবাদিকের প্রথম নামাজে জানাযা শেষে তার নিজ নিজ গ্রাম মাদরায় জানাযা শেষে তার লাশ দাফন করা হয়। পরে গতকাল রাতে নিহতের পরিবারের সাথে দেখা করতে যান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময় তিনি পরিবারের সহায়তায় তার স্ত্রীকে চাকরি দেওয়ার আশ্বাস দেন ও দ্রুত অভিযুক্তদের আইনের আওয়াতায় আনার নির্দেশ দেন।

 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু’র শর্টগানের গুলিতে আহত হন সমকালের উপজেলা প্রতিনিধি শিমুল। পরদিন দুপুরে বগুড়া থেকে তাকে ঢাকায় নেবার পথে মারা যান তিনি। এ ঘটনার পর থেকে পৌর মেয়র গা ঢাকা দিয়েছে। এ ঘটনায় সাংবাদিক ও আহত ছাত্রনেতার স্বজনদের পক্ষ থেকে দায়ের করা পৃথক মামলায় ইতিমধ্যেই উপজেলা আওয়ামী লীগের সদস্য কে, এম নাসির উদ্দিনকে পুলিশ গতকাল শুক্রবার রাতে সাংবাদিক হত্যা মামলায় গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করেছে।  


মন্তব্য