kalerkantho


ভাণ্ডারিয়ায় অগ্নিকাণ্ডে তিন কৃষকের বসতঘর পুড়ে ছাই

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৫৪



ভাণ্ডারিয়ায় অগ্নিকাণ্ডে তিন কৃষকের বসতঘর পুড়ে ছাই

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় অগ্নিকাণ্ডে তিন কৃষকের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আজ রবিবার দুপুরে উপজেলার ধাওয়া ইউনিয়নের পশারিবুনিয়া গ্রামের হাওলাদার বাড়ির তিন গৃহস্থ কৃষক পরিবারের বসতঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে ক্ষতিগ্রস্ত তিন পরিবারের বসতঘর, নগদ টাকাসহ ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এ সময় আগুন নেভাতে গিয়ে দুজন গুরুতর আহত হন।  

স্থানীয়দের সূত্রে জানা গেছে, আজ রবিবার দুপুর ১২টার দিকে পশারিবুনিয়া গ্রামের কৃষক সামসুল হক হাওলাদারের বসতঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন প্রতিবেশী দুই কৃষক ইউনুছ  হাওলাদার ও মো. হানিফ হাওলাদারে বসতঘরে ছড়িয়ে পড়ে। আগুন নেভানোর চেষ্টার সময় কৃষক শামসুল হকের স্ত্রী বকুল বেগম(৪৫) ও স্থানীয় প্রতিবেশী মো. মাছুম(৩৫) নামে দুজন আহত হন। খবর পেয়ে ভাণ্ডারিয়া ফায়ার স্টেশনের অগ্নি নির্বাপক দল ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে তিন কৃষকের বসতঘরসহ মালামাল সম্পূর্ণ ভস্মীভূত হয়।

এ ঘটনার সত্যতা স্বীকার করে ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল জানান, ওই তিন কৃষকের বসতঘর ও মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ক্ষতিগ্রস্ত তিন পরিবারে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে।

 


মন্তব্য