kalerkantho


সাংবাদিক হত্যার প্রতিবাদে মঠবাড়িয়ায় তিন দিনের কর্মসূচি ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১০



সাংবাদিক হত্যার প্রতিবাদে মঠবাড়িয়ায় তিন দিনের কর্মসূচি ঘোষণা

সমকাল প্রতিনিধি আবদুল হাকিম শিমুলের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে পিরোজপুরের মঠবাড়িয়ায় সাংবাদিকদের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার মঠবাড়িয়া পৌরসভার সম্মূখ সড়কে ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে স্থানীয়, জাতীয় দৈনিক, আঞ্চলিক ও অনলাইন পত্রিকার সাংবাদিকসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

পরে শহীদ মিনার চত্বরে প্রেসক্লাব সভাপতি আবদুস সালাম আজাদীর সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, মঠবাড়িয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি নাজমুল আহসান কবির, মঠবাড়িয়া পৌর বিএনপির সভাপতি কে এম হুমায়ুন কবীর, সমকাল প্রতিনিধি মিজানুর রহমান মিজু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, কালের কণ্ঠর আঞ্চলিক প্রতিনিধি দেবদাস মজুমদার, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক কামরুল আকন, সাংবাদিক ইসমাইল হোসেন হাওলাদার, সামসুদ্দোহা প্রিন্স, জুলফিকার অমীন সোহেল, রোকনুজ্জামান শরীফ, শিবাজী মজুমদার শিবু, শাকিল আহমেদ প্রমুখ।

বক্তারা সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ সময় সমাবেশ থেকে আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়ে তিন দিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাচ ধারণ, সোমবার মঠবাড়িয়ার সাংবাদিকদের কলম বিরতি, মঙ্গলবার স্মারকলিপি পেশ ও নিহত সাংবাদিকের রুহের মাগফিরাত কামনায় প্রেসক্লাবে দোয়া মাহফিল।


মন্তব্য