kalerkantho


আবারো চালু হচ্ছে চিলাহাটি-হলদীবাড়ী রেললাইন

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:১৬



নীলফামারীর ডোমার উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের ডাঙ্গাপাড়ার ভারতীয় সীমান্তের ৭৮২ মেইন পিলার এলাকায় চিলাহাটি-ভারত সীমান্তে রেল যোগাযোগ পরিদর্শন করেছে দু্ই দেশের প্রতিনিধিদল।  আজ শনিবার সকাল ১১টায় ভারতীয় হাই কমিশনারের সচিব  দিব্বাঞ্জন রায় ও বাংলাদেশ রেলওয়ের ডেপুটি ডিরেক্টর ট্রাফিক বিভাগের কালিকান্ত ঘোষ রেল যোগাযোগ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে ভারতের হলদীবাড়ী সীমান্তে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন ভারতীয় রেল বিভাগের এক্স সি এন প্রবীর কুমার দেব এবং সেকশন ইঞ্জিনিয়ার আর কে সিং। উভয়ের দেশের প্রতিনিধি চিলাহাটি-হলদীবাড়ী রেলপথটি পুনরায় সংস্কারের মাধ্যমে চালুর জন্য মতবিনিময় করেন।

এ সময় ভারতীয় রেল বিভাগের দুই কর্মকতা ভারতীয় হাই কমিশনারের সচিব দিব্বাঞ্জন রায় কে জানান, তাঁরা ২০১৭ সালের জুন মাসের মধ্যেই রেলপথটি পুনরায় চালু করার জন্য প্রস্তুত রয়েছেন। অপরদিকে, ভারতীয় সীমান্ত থেকে চিলাহাটি রেলস্টেশন পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রেলপথটি দ্রুত সংস্কার করে দুই দেশের মধ্যে পুনরায় রেল যোগাযোগ চালু করে এর মাধ্যমে বাংলাদেশ  ভারত বন্ধুত্ব আরো সুদৃঢ় করবে।

এ ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ভারতীয় হাই কমিশনারের সচিব দিব্বাঞ্জন রায় বলেন, "উভয় দেশের মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবিটি পুরণ করতেই আমরা দুই দেশের কর্মকর্তারা পরিদর্শনে এসেছি। এ সময় সীমান্ত এলাকা পরিদর্শনে সহযোগিতা করেন ৫৬ বিজিবি'র ডাঙ্গাপাড়া বিওপি'র সুবেদার আব্দুল হামিদ, চিলাহাটি রেলস্টেশন মাস্টার আব্দুল মতিন।


মন্তব্য