kalerkantho


এবার অপহৃত হলেন বান্দরবানে পাড়া প্রধান

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৩০



এবার অপহৃত হলেন বান্দরবানে পাড়া প্রধান

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ভিতর বাঘমারা গ্রামের পাড়া প্রধান মং শৈ থুই মারমা (৬৫) গত শুক্রবার রাতে তার নিজ বাড়ি থেকে অপহৃত হয়েছেন। অপহরণের সাথে জড়িত থাকা সন্দেহে পুলিশ ক্যনু মং এবং থোয়াই চিং নামে স্থানীয় দুই যুবককে আটক করেছে। তাদেরকে বান্দরবান সদর থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অপহৃত মং শৈ থুই রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

রাত সাড়ে দশটায় বাথোয়াই মং নামের একজন প্রতিবেশি তাকে ঘর থেকে ডেকে নিয়ে যাওয়ার পর থেকে তার আর কোন খোঁজ মিলছেনা। অপহরনের খবর জানতে পেরে সম্ভাব্য এলাকাগুলোতে পুলিশ তল্লাশি অভিযান শুরু করেছে।

উল্লেখ্য যে গত বছরের ১৩ জুন সদর উপজেলার জামছড়ি মুখ পাড়া থেকে অপহৃত হন আরেক আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি মেম্বার মং পু মারমা। গত ৮ মাসেও তার কোন সন্ধান মিলে নি। আওযামী লীগ এই অপহরণের জন্যে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করে তাদের ৩৮ নেতা-কর্মীর নামে মামলা করে।

অপহৃত মং শৈ থুই'র আত্মীয়-স্বজনরাও আশংকা করছেন, আঞ্চলিক রাজনৈতিক দলের অস্ত্রধারি চাঁদাবাজ ক্যাডাররা আওয়ামী লীগ নেতা মং শৈ থুই মারমাকে অপহরণ করেছে। তবে এখনও কোন সংগঠন বা গ্রুপ এ অপহরণের দায় স্বীকার করেনি।

মুক্তিপণও দাবি করেনি কেউ। রোয়াংছড়ি পুলিশ বাঘমারা ভিতর পাড়ার কারবারি (পাড়া প্রধান) অপহরনের কথা স্বীকার করে এ অপহরনের জন্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে  দায়ী করেছে।


মন্তব্য