kalerkantho


কুবিতে চলমান সংকট নিরসন হয়নি, দীর্ঘ সেশন জটের আশঙ্কা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৩০



কুবিতে চলমান সংকট নিরসন হয়নি, দীর্ঘ সেশন জটের আশঙ্কা

শিক্ষক সমিতির লাগাতার ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি ও সাধারণ শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা চালুর দাবিতে চলে আসা আন্দোলনের কারণে কার্যত অচল হয়ে পড়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। গত দুই সপ্তাহ ধরে শিক্ষক সমিতি ও সাধারণ শিক্ষার্থীদের এ কর্মসূচি চলে আসছে।

আন্দোলনের কারণে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ৩২টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত হয়েছে। এতে দীর্ঘ সেশন জটের আশঙ্কা করছেন শিক্ষার্থীরা। এ ছাড়াও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করেছে শাখা ছাত্রলীগ। অন্যদিকে নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ৬১জন শিক্ষক।

চলমান সংকট সম্পর্কে জানতে চাওয়া হলে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ আবু তাহের বলেন, সিন্ডিকেট সদস্য এবং উপাচার্য মহোদয়ের সাথে আমাদের আলোচনা হয়েছে। আজ দুপুর ১২টার মধ্যে আমাদের কয়েকটি দাবি মেনে নেয়ার বিষয়ে কথা হয়েছে। দাবি মানা হলে শিক্ষক সমিতির সাধারণ সভা বা জরুরী সভা ডেকে আমরা আন্দোলন প্রত্যাহার করে পরদিন থেকে ক্লাসে ফিরে যাবো। এ ছাড়াও অন্য দাবিগুলোর জন্য আগামী সিন্ডিকেট পর্যন্ত অপেক্ষা করবো। তখন সবগুলো দাবির ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত না নিলে আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ চলমান সংকট নিরসনে শিক্ষক সমিতিকে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, শিক্ষকদের দাবির অধিকাংশই মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে এবং সেই হিসেবে কাজও হচ্ছে। কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে চলমান আন্দোলন প্রত্যাহার করে শিক্ষক সমিতি ক্লাসে ফিরে আসবে এ আহবানই আমার থাকবে।


মন্তব্য