kalerkantho


শাহজাদপুরে পৌর মেয়রের শটগান জব্দ

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:২৭



শাহজাদপুরে পৌর মেয়রের শটগান জব্দ

সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের দ্বন্দ্বের জেরে হতাহতের পর পৌর মেয়রের শটগান জব্দ করেছে পুলিশ। একই সঙ্গে পুলিশ তাঁর দুই ভাইকে আটক করেছে।

এ দ্বন্দ্বের জের ধরে আগামীকাল শনিবার উপজেলায় অর্ধদিবস হরতাল আহ্বান করেছে উপজেলা ছাত্রলীগ।

এ ব্যাপারে শাহজাদপুর থানার ওসি রেজাউল বলেন, শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধর করার অভিযোগে মেয়র মিরু, তার ভাই হাসিবুল ইসলাম পিন্টু ও মিন্টুসহ ১১ জনের নাম উল্লেখ করার পাশাপাশি অজ্ঞাতনামা পাঁচ-সাতজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, ইতিমধ্যেই মেয়রের ছোট ভাই হাসিবুল ইসলাম পিন্টু ও মিন্টুকে গ্রেপ্তার করার পাশাপাশি মেয়রের শটগান জব্দ করা হয়েছে।

এদিকে আজ শুক্রবার সকালে পৌর মেয়রের বিরুদ্ধে পৌর শহরে বিক্ষোভ করেন ভিপি রহিম ও ছাত্রলীগ নেতা বিজয়ের কর্মী-সমর্থকরা। পরে তারা শাহজাদপুর উপজেলায় আগামীকাল শনিবার অর্ধদিবস হরতাল আহ্বান করেন।

এ বিষয়টি নিশ্চিত করে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ কাজল বলেন, ছাত্রলীগ নেতা বিজয়কে মারধর ও মেয়রের গুলি ছোড়ার প্রতিবাদে শনিবার উপজেলায় অর্ধদিবস হরতাল পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার দুপুরে ছাত্রলীগ সভাপতি বিজয় মাহমুদকে মারধর করার অভিযোগ ওঠে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুর ভাইয়ের বিরুদ্ধে। এরপর পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ভিপি রহিম ও ছাত্রলীগ নেতা বিজয়ের কর্মী-সমর্থকরা পৌর মেয়র মিরুর বাড়ি ঘেরাও করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। এ সময় ছবি তুলতে গিয়ে গুলিতে আহত হন দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

আজ শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

 


মন্তব্য