kalerkantho


রুয়েটে আন্দোলনকারী শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৩৭



রুয়েটে আন্দোলনকারী শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

একাডেমিক কার্যক্রম স্থগিতের পর এবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৪ ও ২০১৫ সিরিজের শিক্ষার্থীদের বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে প্রাধ্যক্ষ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের টিনশেড হলের সকল আবাসিক (১৪ ও ১৫ সিরিজ) ছাত্রদের বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

এ বিষয়ে রুয়েটের টিনশেড হলের সহকারী প্রাধ্যক্ষ মহিবুল ইসলাম গণমাধ্যমকে জানান, শিক্ষার্থীদের আন্দোলনের ফলে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে ওই দুই সিরিজের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। তাদের একাডেমিক কার্যক্রম স্থগিত আছে। একাডেমিক কার্যক্রম শুরু হলে হল খুলে দেওয়া হবে।

দুই সিরিজের শিক্ষার্থীরা ২৮ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে ৩৩ ক্রেডিট প্রথা বাতিলের দাবিতে টানা আন্দোলন করে আসছিলেন। উদ্ভূত পরিস্থিতিতে মঙ্গলবার তাদের একাডেমিক কার্যক্রম স্থগিত করে রুয়েট প্রশাসন।

অন্যদিকে, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা।


মন্তব্য