kalerkantho


নিউ ইয়র্কে গুলিতে নিহত মিজানুরের দাফন সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জে

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৫



নিউ ইয়র্কে গুলিতে নিহত মিজানুরের দাফন সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জে

চাঁপাইনবাবগঞ্জে ফকিরপাড়া গোরস্থানে আজ বুধবার দুপুরে সম্পন্ন হয়েছে গত ১৭ জানুয়ারি নিউ ইয়র্কে সন্ত্রাসীদের গুলিতে নিহত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা ও পৌরসভার চৌধুরীপাড়া গ্রামের মো. আব্দুর রফিক মাস্টারের ছেলে মিজানুর রহমানের (৩২ ) দাফন। এর আগে নিমতলা ঈদগাহে তার জানাজা অনুষ্ঠিত হয় বলে জানান নিহতর স্বজনরা।

গতকাল মঙ্গলবার বিকেল পৌনে ৪টায় মিজানুর রহমানের লাশ থাইল্যান্ডের ক্যাথে প্যাসিফিক কার্গোটি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায় বলে জানান নিহত মিজানুর রহমানের ফুফাতো ভাই অ্যাডভকেট শহিদুল ইসলাম। এরপর মিজানুর রহমানের মামা ও ছোট ভগ্নিপতি মঙ্গলবার সন্ধ্যায় একটি অ্যাম্বুলেন্সে করে মরদেহটি নিয়ে চাঁপাইনবাবগঞ্জে মঙ্গলবার রাত সাড়ে ৩টায় পৌঁছায়।

নিহত মিজানুর রহমানের বাবা মো. আব্দুর রফিক বলেন, "গত ১৭ জানুয়ারি নিউ ইয়র্কে সন্ত্রাসীদের গুলিতে আমার ছেলে মিজানুর রহমান মারা যায়। " ২০১৪ সালের ২৯ জুন মিজানুর রহমান স্টুডেন্ট ভিসা নিয়ে আমেরিকায় যায় বলে জানান মিজানুর রহমানের ছোট ভগ্নিপতি সোহেল রানা ডন। তিনি লস এঞ্জেলেসের প্যাসিফিক স্টেট ইউনিভার্সিটিতে ভর্তি হন। লস এঞ্জেলেসের ভারমন্ট স্ট্রিটে অবস্থিত শেভরন পেট্রোলপাম্পে কোষাধাক্ষ্য পদে খণ্ডকালীন চাকরি করছিলে মিজান। সেখানেই দুর্বৃত্তরা ডাকাতি করে মিজানুর রহমানকে গুলি করে। পরে ফায়ার সার্ভিসের লোকজন খবর পেয়ে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তৃব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ১৮ জানুয়ারি বুধবার সকালে মিজানুরের রুমমেট তুহিন তার পরিবারকে খবর দেন বলে জানান নিহত মিজানুর রহমানের পরিবারের সদস্যরা।

সোহেল রানা ডন আরো জানান,আমেরিকা বাংলাদেশ দূতাবাসের সহায়তায় এবং লস এঞ্জেলেসে বাংলাদেশ কমিউনিটির ব্যবস্থাপনায় থাইল্যান্ডের ক্যাথে প্যাসিফিক কার্গোতে ২৯ জানুয়ারি মিজানুর রহমানের মরদেহ বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করা হয়। মিজানুর রহমানের মা সুলতানা বেগম চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তাঁর বাবা মো. আব্দুর রফিক মনাকষা হুমায়ন রেজা উচ্চ বিদ্যালয়ে ৪০ বছর চাকরি করে সাত বছর আগে অবসর গ্রহণ  করেন।   আমেরিকায় যাওয়ার আগে মিজানুর রহমান বাংলাদেশের বেসরকারি  বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে ব্যবসায় প্রশাসনে ( বিবিএ) লেখাপড়া করেন।

 


মন্তব্য