kalerkantho

26th march banner

লক্ষ্মীপুরে মান্নান হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি    

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২২



লক্ষ্মীপুরে মান্নান হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

জমি নিয়ে বিরোধের জের ধরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় কাঁচামাল ব্যবসায়ী আবদুল মান্নান হত্যা মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন  আদালত। এ সময় দণ্ডপ্রাপ্ত প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

আজ বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা দায়রা জজ আদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন রায়পুর উপজেলার চরপাতা গ্রামের মো. আজিজের ছেলে মো. আলাউদ্দিন, মো.ফয়সাল, রিয়াজ, নূর আলম, আবদুল আজিজ। এদের মধ্যে আলাউদ্দিন ও নূর আলম পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, ২০১২ সালের ১১ ডিসেম্বর জমি নিয়ে বিরোধের জের ধরে রায়পুরের চরপাতা গ্রামের আবদুল মান্নানকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ওইদিনই রায়পুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়। নিহতের ছেলে মো. রাজু ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরের বছরের ১৩ জুন ৯ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন করা হয়। আদালত দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আসামিদের পাঁচজনের যাবজ্জীবন, প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়। খালাস পাওয়া আসামিরা হলেন সিরাজ, পারভিন, রিনা এবং ফাতেমা।

লক্ষ্মীপুর জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, "অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার আসামিকে বেকসুর খালাস দেন  আদালত। "

 


মন্তব্য