kalerkantho


তিন মাস পর নিজ জেলা সিলেটে খাদিজা

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:০৪



তিন মাস পর নিজ জেলা সিলেটে খাদিজা

ছাত্রলীগ নেতা বদরুলের হামলায় আহত খাদিজা আক্তার নার্গিস তিন মাস পর নিজ জেলা সিলেটে গেছেন। আজ বুধবার দুপুর ২টায় তিনি বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এ সময় তার সঙ্গে ছিলেন তার ভাই শারনান হক শাহীনসহ স্বজনরা। গত বছরের ৩ অক্টোবর এমসি কলেজে পরীক্ষা দিতে যাওয়া খাদিজাকে ক্যাম্পাসে নির্মমভাবে কোপায় ছাত্রলীগ নেতা বদরুল আলম। এতে গুরুতর আহত সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজাকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে প্রায় দুই মাস চিকিৎসা দেওয়ার পর ২৮ নভেম্বর সাভারের সিআরপিতে স্থানান্তর করা হয়। অন্যদিকে হামলার পর শিক্ষার্থীরা বদরুলকে পুলিশে দেয়। এ ঘটনায় দায়ের মামলায় বদরুল বর্তমানে সিলেট কেন্দ্রীয় কারাগারে রয়েছে। ইতিমধ্যে এ মামলার ৩৭ জন সাক্ষীর মধ্যে ৩৩ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে। বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। খাদিজার ওপর হামলার পর তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো আগামী ২৬ ফেব্রুয়ারি খাদিজাকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন। এর আগে আরও দু'দফা হাজিরের নির্দেশ দিলেও চিকিৎসকদের ছাড়পত্র না পাওয়ায় তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।

 


মন্তব্য