kalerkantho


যশোরে গ্যাস সিলিন্ডারের গোডাউনে আগুন

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ২২:৫৫



যশোরে গ্যাস সিলিন্ডারের গোডাউনে আগুন

যশোরে অনুমতিবিহীন আবাসিক এলাকার একটি গ্যাস সিলিন্ডারের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সন্ধ্যায় যশোর সরকারি মহিলা কলেজ গেটের সামনে কাদের ম্যানসনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুইটি ইউনিটের কর্মীরা এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মাসুদ সরদার জানান, তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তদন্ত না করে অগ্নিকাণ্ডের কারণ কিংবা ক্ষয়ক্ষতির পরিমাণ বলা সম্ভব নয়। আবাসিক ভবনের নিচ তলায় আক্রান্ত গোডাউনে পাঁচ শতাধিক গ্যাস সিলিন্ডার, চুলা ও মোটরসাইকেল ছিল।

যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক পরিমল কুণ্ডু বলেন, ‘কোন ধরনের অনুমতি ও ইন্সুরেন্স ছাড়া আবাসিক ভবনে গ্যাস সিলিন্ডারের গোডাউন থাকার বিধান নেই। তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণ সম্ভব না হলে গ্যাস সিলিন্ডারগুলোর বিস্ফোরণে চারতলা ভবনটির বাসিন্দাসহ আশপাশের লোকজনের ব্যাপক প্রাণহানির আশঙ্কা ছিল। গোডাউন মালিক আব্দুল কাদেরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ’


মন্তব্য