kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক উপদেষ্টা হলেন জাবি শিক্ষক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৬ ২০:৫০



জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক উপদেষ্টা হলেন জাবি শিক্ষক

জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ছাত্র বিনিময় উপদেষ্টা হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. কবিরুল বাশার। কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রেসিডেন্ট প্রফেসর ড. কয়েটসু ইয়ামাজাকি গত বৃহস্পতিবার তার নিয়োগপত্রে স্বাক্ষর করেন।

একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শুক্রবার ড. কবিরুল বাশারের হাতে এই নিয়োপত্র তুলে দেন কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর হিরোশিইয়ামামোতো। এ সময় কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ছাপানো ভিজিটিং কাডও তাঁর কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে তিনি জাপানে অবস্থান করছেন।  

এ ব্যাপারে আজ শনিবার বিকেলে ড. বাশার কালের কণ্ঠকে বলেন, আমার এই নিয়োগের মাধ্যমে বাংলাদেশ ও কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের মধ্যে ছাত্র বিনিময় সহজ হবে। তিনি আরো বলেন, এখন থেকে বাংলাদেশের ছাত্ররা ডক্টরাল ও স্নাতকোত্তর পর্যায়ে কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি ক্ষেত্রেও অগ্রাধিকার পাবেন।

উল্লেখ্য, ড. বাশার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণি বিদ্যা বিভাগের শিক্ষক ও স্বনামধন্য গবেষক। তিনি কানাজাওয়া বিশ্ববিদ্যালয় থেকে ২০১২ সালে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের কোলাবোরেটিভ প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করছেন।


মন্তব্য