kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ছাত্র ইউনিয়ন জাবি সংসদের প্রতিবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৬ ২০:১৪



ছাত্র ইউনিয়ন জাবি সংসদের প্রতিবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিডি নিউজ-২৪ এর ক্যাম্পাস প্রতিনিধি এবং ছাত্র ইউনিয়ন জাবি সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের ওপর শাখা ছাত্রলীগের হামলার ঘটনায় তিনজনকে বহিষ্কার করার রায়কে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ‘বিচারের নামে চক্ষুধোলাইয়ের’ উল্লেখ্য করে এর প্রতিবাদ জানিয়েছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। গতকাল শুক্রবার রাতে ওই তিনজনকে বহিষ্কার করা হয়।

 

জাবি ছাত্রলীগের ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল ও সাধারণ সম্পাদক আবিদ সরকার সোহাগ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘গত ১৭ অক্টোবর ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্মরত সাংবাদিক বৃন্দ’ ব্যানারে রেজিস্ট্রার ভবন ঘেরাও কর্মসূচির প্রেক্ষিতে শফিকের ওপর হামলার ঘটনার বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাধুবাদ। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনার মূল হোতা টিটুসহ মাত্র দুজনকে শাস্তি প্রদান করার মাধ্যমে হামলায় অংশ নেওয়া বাকীদের পরোক্ষ উৎসাহ জুগিয়েছে, যা বিচারের নামে চক্ষুধোলাইয়ের শামিল’।  

এতে আরো বলা হয় ‘ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় প্রশাসনের চক্ষুধোলাইয়ের উদ্দেশে এমন নামসর্বস্ব বিচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছে এবং অবিলম্বে বাকি হামলাকারীদেরও বিচারের আওতায় আনার দাবী জানাচ্ছে। ’


মন্তব্য