kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


শ্রীবরদীতে অগ্নিকাণ্ডে ২০ দোকান ভস্মীভূত

শেরপুর প্রতিনিধি    

২২ অক্টোবর, ২০১৬ ১৭:১৯



শ্রীবরদীতে অগ্নিকাণ্ডে ২০ দোকান ভস্মীভূত

শেরপুরের শ্রীবরদী উপজেলার কাকিলাকুড়া বাজারে অগ্নিকাণ্ডে ২০টি দোকান ভস্মীভূত হয়েছে। গতরাত ৩টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

এতে ওই বাজারের কম্পিউটার দোকান, বিকাশ দোকান, মুদির দোকান, তেলের মিল ও ওষুধের দোকানসহ মোট ২০টি দোকানের সমস্ত মালামাল পুড়ে প্রায় কোটি টাকার সম্পদ ভস্মীভূত হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শী ও বাজারের ব্যবসায়ীরা জানান, গতরাত ৩টার দিকে বাজারের একটি কলার দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। কয়েক মিনিটের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এতে ২০টি দোকানের মালামালসহ দোকানঘর পুড়ে ভস্মীভূত হয়। খবর পেয়ে শেরপুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্ত তেল মিলের মালিক নুর নবী, কম্পিউটার দোকান মালিক মোস্তাফিজুর রহমান, মুদি দোকান মালিক উজ্জল মিয়া এবং  কাপড়ের দোকান মালিক মিজানুর রহমান জানান, আকস্মিক এ অগ্নিকাণ্ডের ঘটনায় তারা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। এতে বাজারের ব্যবসায়ীদের প্রায় এক কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। এজন্য তাঁরা সরকারের কাছে সহায়তার দাবি করেছেন।

শেরপুর দমকল বিভাগের সহকারী তত্বাবধায়ক মো. মোস্তাফিজুর রহমান অগ্নিকাণ্ডের  সত্যতা নিশ্চিত করে বলেন, "সংবাদ পাওয়ার সাথে সাথেই আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনি। এতে কিছু দোকান ভস্মীভূত হলের বাজারের বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা করা সম্ভব হয়েছে। "

 


মন্তব্য