kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে ৭০ দুবাই প্রবাসী ঢাকায়

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২১ অক্টোবর, ২০১৬ ২০:০৯



আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে ৭০ দুবাই প্রবাসী ঢাকায়

বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে সুদুর দুবাই থেকে ৭০ জনেরও বেশী প্রবাসী রাজধানী ঢাকায় এসেছেন। আর এসব প্রবাসী আওয়ামী সমর্থকদের অর্ধেকই হচ্ছেন কক্সবাজারের বাসিন্দা।

  শুক্রবার কেবল একটি বিমানেই ঢাকা এসে পৌঁছেছেন ১২ জনের একটি দল।

বাংলাদেশ আওয়ামী লীগের ২০ তম কাউন্সিল ও সম্মেলনে যোগ দিতে সুদুর দুবাই থেকে ঢাকায় আসা স্বেচ্ছাসেবক লীগ নেতা ফাহদ আলী রাতে কালের কন্ঠকে এসব তথ্য জানান। বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ দুবাই শাখার সাংগটনিক সম্পাদক ফাহদ আলী বলেন-“ঢাকায় শনিবার শুরু হওয়া ২ দিন ব্যাপি আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুবাই সহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশেও দলীয় নেতা কর্মীরা আনন্দে উৎফুল্ল। আমরা দলকে ভালবাসি বলেই ঘামঝরা উপার্জনের টাকা খরচ করে ঢাকা এসেছি। ”

কক্সবাজারের টেকনাফ শাহপুরির দ্বীপের বাসিন্দা ফাহদ আলী আরো জানান, তারা ডেরা দুবাই এলাকায় বসবাসকারী ১২ জন এক সাথেই শুক্রবার ভোরে বিমানে ঢাকা এসে পৌঁছেন। ঢাকায় এসে তারা কোথাও থাকারও রুম পাচ্ছিলেন না। অনেক ছুটাছুটির পর শেষ পর্যন্ত ফকিরাপুল এলাকায় একটি হোটেলে গাদাগাদি করে থাকার মত কোন রকমে কয়েকটি রুম পাওয়া গেছে।

দুবাই থেকে এক সাথে আসা ১২ জন প্রবাসীর মধ্যে ৭ জনই কক্সবাজারের বাসিন্দা। তারা দুবাইতে কেউ কাপড়ের ব্যবসা করেন, কেউ চাকরি করেন আবার কেউ ট্যাক্সিক্যাব চালিয়ে জীবিকা নির্বাহ করেন। এক সাথে ১২ জনের দলটি ছাড়াও বিচ্ছিন্নভাবে এবং আরো কয়েকটি দল সম্মেলন উপলক্ষে ঢাকায় আসছেন।

জানা গেছে, দুবাইতে এসব প্রবাসীদের সংগঠন বেশ তৎপর। বিশেষ করে জাতীয় দিবসগুলো সেখানে অত্যন্ত জাঁকজমকভাবে উদযাপন করা হয়ে থাকে। ঢাকায় সম্মেলন শেষে আগামী সপ্তাহে তারা সবাই প্রবাসের কর্মস্থলে ফিরে যাবেন।


মন্তব্য