kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


দিনাজপুরের পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার বরখাস্ত, দুর্নীতির অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ১৪:৩৭



দিনাজপুরের পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার বরখাস্ত, দুর্নীতির অভিযোগ

ঘুষ, দুর্নীতির অভিযোগে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) জেনারেল ম্যানেজার মোহাম্মদ আব্দুর রাজ্জাককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
বৃহস্পতিবার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড পবিস মানব সম্পদ পরিদফতরের পরিচালক দহিদুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়।

একই সঙ্গে তার চাকরি স্থানান্তর/পদায়ন আদেশ বাতিল করে ঢাকাস্থ পবিস উন্নয়ন ও পরিচালন পরিদফতরে সংযুক্ত করার আদেশ দেওয়া হয়েছে।
চিঠিতে জানা যায়, দিনাজপুর পবিস-২ এর জেনারেল ম্যানেজার মোহাম্মদ আব্দুর রাজ্জাক দুই জন কর্মচারীর কাছ থেকে ২ লাখ টাকা ঘুষ চায় এবং ঘুষ না দেওয়ায় তাদেরকে চাকরি থেকে বহিষ্কার করে। একই প্রতিষ্ঠানে কর্মরত ডিজিএম (কারিগরি) ফেরদৌস আলমের চাকরি নিয়মিতকরণের সুপারিশ করার বিনিময়ে তার কাছ থেকে এক লাখ টাকা ঘুষ নেন তিনি। এছাড়া এলাকা পরিচালক মিনহাজুল ইসলামের কাছে ৪০ হাজার টাকা ধার নিয়ে তিনি তা পরিশোধ করেননি। এমনকি সম্প্রতি তার চাকরি দিনাজপুর থেকে ঝিনাইদহতে স্থানান্তরিত করা হলে তিনি স্থানান্তরাদেশ বাতিল করার জন্য চাপ ও হুমকি দেন।
এসব অভিযোগ পল্লী বিদ্যুৎ সমিতি কর্মচারি চাকরি বিধি ১৯৯২ (সংশোধিত ২০১২) অনুযায়ী দুর্নীতি, প্রতারণা, দায়িত্ব পালনে অবহেলা, দাফতরিক শৃঙ্খলা পরিপন্থী ও অসদাচরণের সামিল। এ জন্য তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে ঢাকাস্থ পবিস উন্নয়ন ও পরিচালন পরিদফতরে সংযুক্তের আদেশ দেওয়া হয়। আগামী ২৩ অক্টোবরের মধ্যে দিনাজপুর থেকে ঢাকায় যোগদানের জন্য বলা হয়েছে।
এ ব্যাপারে দিনাজপুর পবিস-২ এর জেনারেল ম্যানেজার মোহাম্মদ আব্দুর রাজ্জাকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়।


মন্তব্য