kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


কেন্দুয়া ডিগ্রি কলেজে অবৈধ উপায়ে শিক্ষকের এমপিওভুক্তির চেষ্টা

হাওরাঞ্চল প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০১৬ ১৮:০০



কেন্দুয়া ডিগ্রি কলেজে অবৈধ উপায়ে শিক্ষকের এমপিওভুক্তির চেষ্টা

নেত্রকোনার কেন্দুয়া ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক পদে যোগদানকৃত মোঃ হাফিজুর রহমানের নিবন্ধন ভুয়া প্রমাণিত হওয়ার পর এবার তিনি পূর্বের কর্মস্থলের নিয়োগ ও যোগদানের তারিখ পরিবর্তন করে এমপিওভুক্ত হওয়ার জন্য পাঁয়তারা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে উপজেলার সচেতন মহলে সমালোচনার ঝড় বইছে।

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (কলেজ-৩) মোঃ হেলাল উদ্দিন স্বাক্ষরিত ৭জি/১৪০২/(ক-৩)/২০০৬/৩৪৭৯/৬ স্মারকে কেন্দুয়া ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক পদে যোগদানকৃত মোঃ হাফিজুর রহমানকে নতুন এমপিওভূক্ত করার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ময়মনসিংহ অঞ্চললের উপ-পরিচালককে নির্দেশ ক্রমে অনুরোধ জানিয়ে নিজস্ব ওয়েবসাইটে নোটিশ জারি করা হয়েছে। গত  ৭ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এমপিও নোটিশের মাধ্যমে এ নির্দেশনা প্রদান করা হয়। ওই নোটিশে মোঃ হাফিজুর রহমানের পূর্বের কর্মস্থল ওরিয়েন্ট টেকনিক্যাল এন্ড বিএম কলেজে ৬ ফেব্রুয়ারী ২০০৫ইং তারিখ থেকে ১৮ আগষ্ট ২০১৫ইং তারিখ পর্যন্ত তিনি কর্মরত ছিলেন বলে দেখানো হয়েছে।

কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে, ওরিয়েন্ট টেকনিক্যাল এন্ড বিএম কলেজে ১৬ সেপ্টেম্বর ২০০৬ইং তারিখ ওটেবিক/বিএম(নিয়োগ)/২০০৬(২) স্মারকে নিয়োগপ্রাপ্ত হয়ে মোঃ হাফিজুর রহমান ১৮ সেপ্টেম্বর ২০০৬ইং সালে যোগদান করেন এবং ১৮ আগষ্ট ২০১৫ইং সালে তিনি পদত্যাগ করেন। পদত্যাগের পর তিনি ২০ আগষ্ট ২০১৫ইং তারিখে কেন্দুয়া ডিগ্রী কলেজে বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন।

ওরিয়েন্ট টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম জানান, “হাফিজুর রহমানসহ আমিও ওরিয়েন্ট টেকনিক্যাল এন্ড বিএম কলেজে ১৮ সেপ্টেম্বর ২০০৬ইং সালে যোগদান করি। তিনি ১৮ আগষ্ট ২০১৫ইং তারিখে কলেজের চাকুরী থেকে পদত্যাগ করেছেন।   নোটিশে ৬ ফেব্রুয়ারী ২০০৫ইং সালের যোগদানের বিষয়টি সঠিক নয়। ”

এ বিষয়ে অভিযুক্ত প্রভাষক মোঃ হাফিজুর রহমানের ব্যবহৃত ০১৬৭৯৫৪১৩৯৮ মোবাইল ফোনে তার সাথে কথা বলার জন্য বার বার চেষ্টা করলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

কেন্দুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ উত্তম কুমার কর জানান, “মোঃ হাফিজুর রহমানকে তার পূর্বের প্রতিষ্ঠানের ইনডেক্সের মাধ্যমে তাকে বাংলা বিভাগের প্রভাষক পদে নিয়োগ দেয়া হয়েছে। ”

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, “মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ওয়েব সাইটের এমপিও নোটিশের মাধ্যমে অধিদপ্তরের সহকারী পরিচালক (কলেজ-৩) মোঃ হেলাল উদ্দিন স্বাক্ষরিত ৭জি/১৪০২/(ক-৩)/২০০৬/৩৪৭৯/৬ স্মারকে মোঃ হাফিজুর রহমানকে এমপিওভূক্তকরণের জন্য নোটিশের অনুলিপি পেয়েছি। তবে বিষয়টি যাচাই-বাছাই করে মতামত প্রদান করা হবে। ”


মন্তব্য