kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ফরিদপুরে বিপুল পরিমাণ জাল ও ইলিশসহ ৯ জেলে আটক

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

২০ অক্টোবর, ২০১৬ ১৪:৩৫



ফরিদপুরে বিপুল পরিমাণ জাল ও ইলিশসহ ৯ জেলে আটক

ফরিদপুরের পদ্মা নদীতে পৃথক অভিযান চালিয়ে মাছ ধরার দায়ে ৯ জেলেকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সাড়ে তিন মণ ইলিশ ও ১২ লক্ষাধিক টাকা মূল্যের কারেন্ট জাল উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার সকালে আটক জেলেদের প্রত্যেককে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাশ জানান, বুধবার রাত ১২টা থেকে আজ বৃহস্পতিবার ভোর পর্যন্ত ফরিদপুর জেলার সদর উপজেলার পদ্মা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকালে মাছ ধরার দায়ে ৯ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দুই মণ ইলিশ ও দুই লক্ষাধিক টাকা মূল্যের জাল। তিনি জানান, সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ মাছ ধরার দায়ে দোষী সাব্যস্ত করে দণ্ডবিধির ১৮৮ ধারায় ভ্রাম্যমাণ আদালতে তাদের প্রত্যেককে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠানো হয়। এ ছাড়া জব্দ করা মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ ও কারেন্টজাল পুড়িয়ে ফেলা হয়।

এদিকে, ফরিদপুরের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাইয়ের নেতৃত্বে গতকাল বুধবার সন্ধ্যায় সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের কলাবাগানসংলগ্ন পদ্মা নদীতে অভিযান চালানো হয়। এ সময় দেড় মণ ইলিশ এবং দশ লক্ষাধিক টাকা মূল্যের জাল জব্দ করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘড়াই জানান, অভিযানকালে ৯০ হাজার মিটার কারেন্ট জালসহ দেড় মণ ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত মাছ এতিমখানায় দেওয়া হবে।

 


মন্তব্য