kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বরগুনায় জলদস্যু সাগর বাহিনীর আত্মসমর্পণ বৃহস্পতিবার

বরগুনা প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৬ ২২:২৫



বরগুনায় জলদস্যু সাগর বাহিনীর আত্মসমর্পণ বৃহস্পতিবার

দস্যুতার মত জঘন্য অপরাধ থেকে স্বাভাবিক জীবনে ফিরতে আত্মসমর্পণ করতে যাচ্ছে সুন্দরবন কেন্দ্রিক জলদস্যু দল ‘সাগর বাহিনী’। আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বরগুনা সার্কিট হাউজ মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী মোঃ আসাদুজ্জামান খাঁন কামাল এর কাছে একাধিক দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও গেলাবারুদসহ জলদস্যুদের আত্মসমর্পণের কথা রয়েছে।


 
দস্যুদের আত্মসমর্পণ উপলক্ষে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) এর মহাপরিচালক বেনজীর আহমেদ ও র‌্যাব-৮ এর উর্ধ্বতন কর্মকর্তাসহ বরগুনা জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
 
র‌্যাব জানায়, গত ৩১ মে সুন্দরবনের সবচেয়ে বড় দস্যু দল মাস্টার বাহিনীর সদস্যরা স্বাভাবিক জীবনে ফিরতে অস্ত্র ও গোলাবারুদসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন। তখন মন্ত্রী সুন্দরবনের অন্যান্য দস্যু বাহিনীগুলোকেও আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে সরকার তাদের সহায়তা করবে বলে আশ্বাস দেন। এরই ধারাবাহিকতায় এবং সুন্দরবনে র‌্যাবের অব্যাহত অভিযানের ফলে জলদস্যু সাগর বাহিনী আত্মসমর্পণ  করতে উদ্যোগী হয়।
 
সূত্র জানায়, জলদস্যু সাগর বাহিনীর ১৩-১৪ জন সদস্য অস্ত্র-গোলাবারুদসহ র‌্যাবের কাছে আত্মসমর্পণ করবেন।

এ বিষয়টি নিশ্চিত করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নের (র‌্যাব-৮) অধিনায়ক লে. কর্নেল ইফতেখারুল মাবুদ জানান, জলদস্যু সাগর বাহিনীর আত্মসমর্পণ উপলক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী মোঃ আসাদুজ্জামান খাঁন কামাল এবং র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের হেলিকপ্টারে করে বরগুনায় আসার কথা রয়েছে।


মন্তব্য