kalerkantho


রাজৈরে ১০ টাকার চালের কার্ডে অনিয়মের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৬ ২০:০৪



রাজৈরে ১০ টাকার চালের কার্ডে অনিয়মের অভিযোগ

মাদারীপুরের রাজৈর উপজেলার বিভিন্ন ইউনিয়নে হতদরিদ্রদের জন্য ১০ টাকা মূল্যের চালে কার্ড দেওয়ার ব্যাপারে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। ইউনিয়নের হতদরিদ্রদের বাদ দিয়ে ধনী ও নিজ সমর্থকদের নামে তালিকা করেছেন চেয়ারম্যান ও মেম্বাররা। এতে করে বঞ্চিত হচ্ছে দরিদ্ররা।

অভিযোগে জানা গেছে, রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়নে গরীবদের বাদ দিয়ে চেয়ারম্যান ও মেম্বাররা তাদের নিজস্ব ও ধনী লোকদের নামে তালিকা করেছেন। এ ছাড়াও এক ব্যক্তি একাধিক কার্ড পেয়েছে এমন ঘটনা ঘটেছে বলেও অভিযোগ উঠেছে।

জানা গেছে, রাজৈর পাইকপাড়া ইউনিয়নের দামেরচর গ্রামের রাজা মিয়া মাতুব্বরের স্ত্রী মালতি বেগমের নামে দুটি কার্ড ইস্যু করা হয়েছে। একটি কার্ডের সিরিয়াল নম্বর ১৯৫ এবং আরেকটি কার্ডের সিরিয়াল নম্বর ২৩৯। তার বাড়িতে পাকা ঘর রয়েছে এবং ছেলে বিদেশ থাকে।

দামেরচর গ্রামের শেফালি বেগম বলেন, আমার স্বামী নেই, আমার কোন জমি-জমাও নেই। অন্যের বাড়িতে কাজ করে আমার সংসার চলে। বড় কোন ছেলে-মেয়েও নেই।

আমি কার্ড পাইনি। একই গ্রামের সুফিয়া বেগম বলেন, আমি গরীব মানুষ আমি কার্ড পাইনি কিন্তু যাদের পাকা ঘর আছে, ছেলেরা বিদেশ থাকে এমন অনেকেই কার্ড পেয়েছে। এভাবেই জেলার বিভিন্ন ইউনিয়নে প্রকৃত হতদরিদ্রদের বঞ্চিত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে মাদারীপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক তানভীর আহম্মদ বলেন, ‘এ ধরনের অভিযোগের ভিত্তিতে বেশ কয়েকটি ইউনিয়নের কার্ড সংশোধন করা হয়েছে। কেউ লিখিত অভিযোগ দিলে আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিব। ’


মন্তব্য