kalerkantho


মেহেরপুরে নাশকতা মামলায় জামায়াতের ১০ কর্মী কারাগারে

মেহেরপুর প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৬ ১৯:২৮



মেহেরপুরে নাশকতা মামলায় জামায়াতের ১০ কর্মী কারাগারে

মেহেরপুরে নাশকতা মামলায় জামায়াতের ১০ কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার বিকেল ৩টার দিকে ওই মামলায় জামায়াতের ১৪ জন কর্মী মেহেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মহিদুজ্জমানের আদালতে হাজির হয়ে আত্মসমর্পন করলে আদালত তাদের মধ্যে ১০ জনের জামিন নামঞ্জুর করে এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মেহেরপুর সদর উপজেলার রাইপুর গ্রামের জামায়াত কর্মী আতিকুল, তালহা, মেছের আলী, দুদু হোসেন , আব্দুল গণি, জামের আলী, একই উপজেলার বন্দর গ্রামের নুরুল হুদা, যাদবপুর গ্রামের দাউদ আলী, রাজাপুর গ্রামের আজির উদ্দিন ও কুলবাড়িয়া গ্রামের মাহবুল ইসলাম।

মামলার এজাহারে জানা গেছে, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারী আন্তর্জাতিক ট্রাইব্যুনাল জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাইদীর ফাঁসির রায় ঘোষণা করে। ওই দিন সন্ধ্যায় ক্ষুব্ধ হয়ে মামলার আসামিরা শহরজুড়ে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুর ও জ্বালাও-পোড়াওয়ের ঘটনা ঘটায়। এ ঘটনার পরদিন সদর থানার এসআই গাজী ইকবাল হোসেন ৭৬ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামিরা আত্মগোপনে ছিলেন। অবশেষে আজ বুধবার চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: মহিদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক ১৪ জনের মধ্যে ১০ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলায় আসামি পক্ষে কামরুল হাসান এবং রাষ্ট্রপক্ষে সিএসআই কামাল হোসেন আইনজীবীর ভূমিকা পালন করেন।

এ বিষয়টি নিশ্চিত করে মেহেরপুর জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন জানান, ওই মামলায় ১৪ জন জামায়াত কর্মী জামিনের আবেদন করে আত্মসমর্পন করলে বিচারক ১০ জনের জামিন নামঞ্জুর করেন।


মন্তব্য