kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


হরতালের প্রভাব নেই রাঙামাটিতে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৬ ১২:২০



হরতালের প্রভাব নেই রাঙামাটিতে

রাঙামাটিতে পাঁচ বাঙালী সংগঠনের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০১৬ বাতিল, আলুটিলা বিশেষ পর্যটন জোন প্রকল্প বাতিল করার প্রতিবাদ এবং বাঙালী নেতা আতিকুর রহমানের মুক্তির দাবিতে বুধবার রাঙামাটি ও বান্দরবানে এবং বৃহস্পতিবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় সংগঠনটি।

সংগঠনগুলো হলো- পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণপরিষদ, পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদ।

মঙ্গলবার বিকেল ৪টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে পার্বত্য গণপরিষদের মহাসচিব অ্যাডভোকেট আলম খান এ তথ্য জানান। সরেজমিনে দেখা যায়, হরতালের কোনো প্রভাব পড়েনি রাঙামাটিতে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়ক ও নৌ-পথে পুরোদমে যানবাহন চলছে। এ বিষয়ে পার্বত্য গণপরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট পারভেজ তালুকদার জানান, কেন্দ্রীয় কমিটি সিন্ধান্তনুযায়ী আমাদের পূর্বঘোষিত হরতাল চলবে। বাঙালী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাব্বির আহম্মেদ জানান, আমরা বাঙালী ছাত্র পরিষদ জেলা কমিটি এ হরতাল পালন করবো না।

আজ বুধবার সকালে গণপরিষদের মহাসচিব অ্যাডভোকেট আলম খান জানান, আমাদের ঘোষিত হরতাল চলছে। আমরা আমাদের সিন্ধান্ত থেকে পিছু হয়নি। আমাদের ঘোষণা অনুযায়ী রাঙামাটি ও বান্দরবানে হরতাল চলছে। উল্লেখ্য, গত ১৬ অক্টোবর রোববার বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমাকে সম্মান রেখে ঘোষিত ১৬ অক্টোবরের হরতালের তারিখ পরিবর্তন করে পাঁচ বাঙালী সংগঠন। গত ১৪ অক্টোবর বাঙালী সংগঠনগুলোর ঘোষিত তিন পার্বত্য জেলায় প্রথম দফায় ২৪ ঘণ্টার হরতাল পালিত হয়।

 


মন্তব্য