kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


দারিদ্র বিমোচনে ব্র্যাকের কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে: জামালপুর জেলা প্রশাসক

জামালপুর প্রতিনিধি    

১৮ অক্টোবর, ২০১৬ ২০:৩৪



দারিদ্র বিমোচনে ব্র্যাকের কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে: জামালপুর জেলা প্রশাসক

আন্তর্জাতিক দারিদ্র্য বিমোচন দিবস উপলক্ষ্যে বিশ্বের বৃহত্তম বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক সারা দেশে সপ্তাহব্যাপী (১৭-২০ অক্টোবর) নানা কার্যক্রম হাতে নিয়েছে। আজ মঙ্গলবার সকালে জামালপুরের জেলা প্রশাসক মোঃ শাহাবুদ্দিন খান ব্র্যাকের টিইউপি কার্যক্রম পরিদর্শন করেন এবং দেশজুড়ে অতি দারিদ্র্য নিরসনে ব্র্যাকের ভূমিকার প্রশংসা করেন।

এ ছাড়াও জেলা প্রশাসক মোঃ শাহাবুদ্দিন খান বলেন, “আমি মনে করি, দারিদ্র বিমোচনে ব্র্যাকের এই কর্মসূচি বাংলাদেশে তথা বিশ্বেও দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ” 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ রাসেল সাবরিন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ নুরুল ইসলাম, ভ্যাটেনারী সার্জন মোঃ রোকোনুজ্জামান, জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ শফিকুল ইসলাম, সিনিঃ আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ রেদোয়ানুল ইসলাম, আঞ্চলিক ব্যবস্থাপক(দাবি) মোঃ জাহাঙ্গীর আলম।

ব্র্যাকের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের এই উদ্যোগের লক্ষ্য হচ্ছে, অতি দরিদ্র কর্মসূচি বিষয়ে সংশ্লিষ্ট জেলা প্রশাসককে সম্যক ধারণা দেওয়া এবং সংশ্লিষ্ট সরকারি স্টেকহোল্ডারদের কাছে তাদের অভিজ্ঞতা এবং লব্ধ জ্ঞান তুলে ধরতে উৎসাহিত করা। এটি ভবিষ্যতে সরকারের সঙ্গে সমন্বিতভাবে কাজ করার পরিবেশ তৈরিতে অবদান রাখবে। একই সঙ্গে বাংলাদেশ থেকে অতি দরিদ্র্য নির্মূলকরণে এই কর্মসূচি কীভাবে অবদান রাখতে পারে, সে বিষয়ে জেলা প্রশাসক এবং অন্যান্য সরকারি কর্মকর্তার মূল্যবান পরামর্শ গ্রহণ করা।  


মন্তব্য