kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


বিপুল পরিমাণ জাল ও ইলিশ জব্দ

ভোলার মেঘনা ও তেঁতুলিয়ায় অভিযান, ৯ জেলের জেল

ভোলা প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০১৬ ১৮:০৫



ভোলার মেঘনা ও তেঁতুলিয়ায় অভিযান, ৯ জেলের জেল

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে কোস্টগার্ড, জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের যৌথ অভিযানে আটক ৯ জেলেকে জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রায় ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় লক্ষাধিক মিটার জাল ও দেড় মন ইলিশ জব্দ করা হয়। যার মূল্য প্রায় ৩২ লাখ ৬১ হাজার ৬০০টাকা। এ ঘটনায় পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গতকাল সোমবার গভীর রাত থেকে আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত এ অভিযান চালানো হয়।  

কোস্টগার্ড জানায়, গতকাল সোমবার গভীর রাত ৩টার দিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের একটি দল  দৌলতখান উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৩৩ হাজার মিটার নতুন কারেন্ট জাল ও ৬ হাজার মিটার মশারী জাল জব্দ করেছে। যার মূল্য প্রায় তের লাখ ৬৫ হাজার টাকা।

এদিকে জেলা মৎস্য কর্মকর্তা রেজাউল করিম জানান, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় গত ১২ অক্টোবর থেকে এ পর্যন্ত (মঙ্গলবার বিকেল পর্যন্ত) ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে কোস্টগার্ড, জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের যৌথ অভিযানে মোট ৬৪ জেলেকে আটক করে জেল দেওয়া হয়েছে। জরিমানা করা হয়েছে দুই লাখ ৪৩ হাজার ৮০০টাকা। তিন লাখ ৯০ হাজার ৪০০ মিটার জাল ও ৫৭৪ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। যার মূল্য এক কোটি ১৩ লাখ ২১ হাজার ৬০০টাকা। এ ঘটনায় ২৭টি মামলা দায়ের করা হয়েছে। আগামী ২ নভেম্বর পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  


মন্তব্য