kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


লক্ষ্মীপুরে গ্যাসচালিত অটোরিকশার দুই শতাধিক চালক বিপাকে

লক্ষ্মীপুর প্রতিনিধি    

১৮ অক্টোবর, ২০১৬ ১৬:১২



লক্ষ্মীপুরে গ্যাসচালিত অটোরিকশার দুই শতাধিক চালক বিপাকে

লক্ষ্মীপুরে গ্যাসচালিত অটোরিকশা (জারা) চলাচল বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছেন এর চালক ও মালিকরা। এতে দুই শতাধিক পরিবার মানবেতর জীবনযাপন করছে।

আজ মঙ্গলবার দুপুরে শতাধিক চালক পৌর শহরের ইসলামিয়া মটরসের সামনে জড়ো হয়ে মানবিক কারণে শর্তসাপেক্ষে যানটি চলাচলের অনুমতি দেওয়ার প্রশাসনের কাছে দাবি জানান।

এর আগে গতকাল সোমবার বিকেলে গ্রামীণ সড়কে অটোরিকশাগুলো চলাচলের অনুমতি দেওয়ার জন্য চালকরা জেলা প্রশাসকের (ডিসি) কাছে লিখিত আবেদন করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর শহরে গ্যাসচালিত দুই শতাধিক অটোরিকশা (জারা) চলাচল করে। স্থানীয় ইসলামিয়া মটরসের কাছ থেকে মালিক ও চালকরা কিস্তিতে  অটোরিকশাগুলো ক্রয় করেন। অনেকে বিভিন্ন সমিতি ও এনজিও থেকে ঋণ নিয়েছেন। এর উপার্জন দিয়ে তাদের পরিবার চলে। গত ২৩ সেপ্টেম্বর জেলা প্রশাসনের নির্দেশে অটোরিকশা চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রশাসনের নির্দেশে গ্যাস স্টেশনগুলো থেকেও ওই যানগুলোতে গ্যাস সরবরাহ করা হচ্ছে না। এ নিয়ে বিপাকে পড়েছেন চালক ও মালিকরা।

অটোরিকশাচালক পৌরসভার বাঞ্চানগর এলাকার জহির ও চররুহিতা গ্রামের মো. সজিব জানায়, প্রশাসন গ্যাসচালিত অটোরিকশা চলাচল বন্ধ করে দেওয়ায় তারা ঋণের বোঝা নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। মানবিক কারণে শর্তসাপেক্ষে তারা গ্রামীণ সড়কে যানটি চলাচলের অনুমতি ও লাইসেন্সের দাবি জানান। এ ব্যাপারে লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শেখ মোরশেদুল ইসলাম বলেন, "সরকারি নির্দেশনা অনুযায়ী সড়কে গ্যাসচালিত অটোরিকশা চলাচল অবৈধ। এ ছাড়া লক্ষ্মীপুরে পর্যাপ্ত গ্যাস সংকট রয়েছে। এ জন্য প্রশাসনের পক্ষ থেকে অটোরিকশাগুলো চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। "

 


মন্তব্য