kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


গাইবান্ধায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১১:১৬



গাইবান্ধায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিবহন মালিক সমিতি কর্তৃক অবৈধভাবে জেলা মোটর মালিক সমিতি পরিচালিত সকল যানবাহন চলাচল বন্ধ করার প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে গাইবান্ধা জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

ধর্মঘটের কারণে জেলার অভ্যন্তরীণসহ সকল রুটের লোকাল, গেইটলক, ট্রাক, পণ্যবহনকারী যানবাহন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে সকাল থেকে দুর্ভোগে পড়েছেন যাত্রী সাধারণ।

এর আগে, রবিবার দুপুরে গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ধর্মঘটের ঘোষণা দেন গাইবান্ধা জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। জেলা মোটর মালিক সমিতির সভাপতি ও জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক কাজী মকবুল হোসেন জানান, ২৫ সেপ্টেম্বর গোবিন্দগঞ্জ উপজেলা পরিবহন সমিতি কর্তৃক জেলা মোটর মালিক সমিতির সঙ্গে কোনো রূপ যোগাযোগ না করেই সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে জেলার আওতাভূক্ত সুন্দরগঞ্জ, বেলকা ও পাঁচপীর ফিডার রুটে তাদের পরিচালিত যানবাহন চলাচল শুরু করে।

জেলা মোটর মালিক সমিতির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়। গোবিন্দগঞ্জ পরিবহন মালিক সমিতির লোকজন সন্ত্রাসী কায়দায় গত ১৪ অক্টোবর শুক্রবার থেকে গাইবান্ধা জেলা মোটর মালিক সমিতিভুক্ত বগুড়ায় চলাচলকারী লোকাল, গেইটলক, ঢাকা, চট্টগ্রাম, সিলেটগামী দূরপাল্লার সকল প্রকার যানবাহন অবৈধভাবে গোবিন্দগঞ্জে আটক করে জেলা শহরে ফেরত পাঠায়।

 


মন্তব্য