kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ধামরাইয়ে বংশী নদীর ওপর সেতু উদ্বোধন আজ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি    

১৭ অক্টোবর, ২০১৬ ১২:৩১



ধামরাইয়ে বংশী নদীর ওপর সেতু উদ্বোধন আজ

ঢাকার ধামরাইয়ে আজ উদ্বোধন করা হবে প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে নির্মিত ধামরাই ও সাভারবাসীর বহুদিনের প্রতিক্ষিত বংশী নদীর ওপর ফোর্ড নগরের স্বপ্নের সেতু। উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর স্বপ্ন আজ পূরণ হতে চলেছে।

আজ সোমবার সেতুটি জনসাধারণের জন্য উন্মুক্ত করার মধ্য দিয়ে মাত্র ২০ মিনিটে সাভার বাসস্ট্যান্ডে গিয়ে রাজধানীতে যাতায়াত করতে পারবে প্রায় এক লাখ মানুষ। আর অতিরিক্ত সময়, পরিবহন খরচ এবং অতিরিক্ত দূরত্ব পাড়ি দিতে হবে না। সেতুটি নির্মাণ করতে সময় লেগেছে তিন বছর।

বিকেল ৩টায় ধামরাই উপজেলাধীন সুতিপাড়া-রোয়াইল ফোর্ডনগর সাভার সংযোগ সড়কের বংশী নদীর ওপর সেতুটি উদ্বোধন করবেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা এম এ মালেক। উদ্বোধনের পরই সেতুর ওপর দিয়ে চলাচল করবে বিভিন্ন ধরনের যানবাহন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য কামাল আহম্মেদ মজুমদার, ডা. এনামুর রহমান, ঢাকা জেলা পরিষদের প্রশাসক মিসেস হাসিনা দৌলা, সাভার পৌর মেয়র আবদুল গনি প্রমুখ।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে যাঁদের নাম দেওয়া হয়েছে তাঁরা হলেন সাবেক যুগ্ম সচিব দেওয়ান আফসার উদ্দিন জিন্নাহ, সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লা, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ব্যবসায়ী ও সমাজসেবক মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন, ধামরাই উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল গনি, ধামরাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, পৌর যুবলীগ সভাপতি আমিনুর রহমান প্রমুখ।

এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সাজানো হয়েছে বিশাল মঞ্চ। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন কুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কালিপদ সরকার।

উপজেলা প্রকৌশলী কার্যালয় থেকে জানা গেছে, ২৫৮.২৪৩ মিটার দীর্ঘ আরসিসি গার্ডার সেতুটি নির্মাণ ব্যয় হয়েছে ২১ কোটি ১২ লাখ ৫৪৫ টাকা। ঠিকাদারি প্রতিষ্ঠান 'ওরিয়েন্ট ট্রেডিং অ্যান্ড বিল্ডার্স লিমিটেড। উপজেলা প্রকৌশলী ইউসুফ হোসেন ও উপসহকারী প্রকৌশলী মীর ফজলুল বাসারের তত্বাবধানে সেতুটি নির্মাণ করা হয়েছে। এর কাজ শুরু হয় ২০১৩ সালের ২৫ সেপ্টেম্বর। শেষ করা হয় ৩০ জুন ২০১৬। সেতুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ।

 


মন্তব্য