kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


আশুলিয়ায় সাব রেজিস্ট্রারের অপসারণ দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৬ অক্টোবর, ২০১৬ ২৩:৪৭



আশুলিয়ায় সাব রেজিস্ট্রারের অপসারণ দাবিতে মানববন্ধন

আশুলিয়ায় সাব রেজিস্ট্রার গাজী আবু হানিফের অপসারণের দাবিতে মানববন্ধন করেছে দলিল লেখক কল্যাণ সমিতি। আজ রবিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সাব রেজিস্ট্রি অফিসের সামনে প্রায় ১৫০ জন দলিল লেখক ও তাদের সহকারীরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালন করেন।

এ সময় সাব-রেজিস্ট্রার গাজী আবু হানিফের দুর্নীতি ও অনিয়মের কথা তুলে ধরে দলিল লেখকরা বলেন, কোন দলিলে স্বাক্ষর করতে গেলে তাকে দলিল প্রতি ৫-১০ হাজার টাকা উৎকোচ দিতে হয়। কেউ টাকা না দিলে স্বাক্ষর না দিয়ে উল্টো দলিল লেখকদের অশ্লিল ভাষায় গালিগালাজ করেন। এই সাব-রেজিস্ট্রারের অন্যায়ের প্রতিবাদে গত ২২ সেপ্টেম্বর হতে ১৬ অক্টোবর পর্যন্ত দলিল লেখকদের কলম বিরতিতে সরকার প্রায় ৪০-৫০ কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। সাব-রেজিস্ট্রারের অপসারণ করা না হলে এ আন্দোলন অব্যাহত রাখার হুশিয়ারি দেন দলিল লেখকরা।

মানববন্ধনে বাংলাদেশ দলির লেখক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি নুরুল আলম ভূইয়া, স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান সেলিম রেজা, আশুলিয়া দলিল লেখক কল্যাণ সমিতির সভাপতি তালুকদার মো. তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক নুরুল হক,, যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার মনির হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে সাব রেজিস্ট্রার গাজী আবু হানিফ কালের কণ্ঠকে বলেন, ‘দলিল লেখকদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। জাল কাগজপত্র দিয়ে এবং জমির শ্রেণি পরিবর্তন করে দলিল রেজিস্ট্রিতে বাধা দেওয়ায় তাঁরা আমার বিরুদ্ধে আন্দোলন করছেন। তাঁরা দলিল লেখা বন্ধ করে দিয়ে আমার বিরুদ্ধে নানা কুৎসা রটাচ্ছেন। এতে আমি কোনোভাবেই ভীত নই। নিজের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্যই আমি আমার সঙ্গে কয়েকজন আত্মীয়-স্বজন নিয়ে অফিস করছি। ’


মন্তব্য