kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


রায়পুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০১৬ ২৩:০৯



রায়পুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

লক্ষ্মীপুরের রায়পুরে চিকিৎকের ভুল চিকিৎসা ও অবহেলায় তাহমিনা আক্তার (২৮) নামের এক প্রসূতির মৃত্যু হয়েছে। আজ রবিবার বিকেলের এ ঘটনায় নিহতের উত্তেজিত স্বজনরা বিক্ষোভ মিছিল করে হাসপাতাল ভাঙচুরের চেষ্টা চালায়।

তাৎক্ষণিক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত তাহমিনা রায়পুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কেরোয়া এলাকার হেলাল উদ্দিনের স্ত্রী।

হাসপাতাল সূত্র ও নিহতের স্বজনরা জানায়, আজ রবিবার সকাল ১১টার দিকে প্রসব বেদনা উঠলে তাহমিনা আক্তারকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দুপুরে ডা. শাহেলা জাহান শিমু তার অস্ত্রেপাচার (সিজার) করেন। এ সময় প্রসূতি এক পুত্র সন্তানের জন্ম দেন। ওই চিকিৎসকের ভুল চিকিৎসায় প্রসূতির অতিরিক্ত রক্তক্ষরণ হয়। অস্ত্রোপাচারের সময় নবজাতকের মুখের একাংশে ধারালো অস্ত্রের আঘাত লাগে। এদিকে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে প্রসূতির শারিরীক অবস্থার অবনতি ঘটে। পরে তড়িঘড়ি করে নোয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহতের আত্মীয় বিল্লাল হোসেন মুন্সি জানান, ডা. শাহেলা জাহান শিমুর ভুল চিকিৎসার কারণে অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে তাহমিনার মৃত্যু হয়। ডাক্তারের অবহেলায় নবজাতকের মুখে ধারালো অস্ত্রের আঘাত লাগে। এ ঘটনায় আমরা ডাক্তারের বিচার দাবি করছি।

এ ব্যাপারে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রসূতির মৃত্যুর ঘটনায় পরিবার অভিযোগ করলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য