kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


মেহেরপুরে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ

মেহেরপুর প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০১৬ ১৭:৫৪



মেহেরপুরে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ

মেহেরপুরের মুজিবনগর সরকারী ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোরাদ হোসেনের ওপর হামলার প্রতিবাদ ও হামলাকারীর বিচারের দাবিতে আবারো মেহেরপুর-মুজিবনগর সড়ক অবরোধ ও মানববন্ধন করে বিক্ষোভ করেছে কলেজের শিক্ষার্থীরা। আজ রবিবার সকালে মুজিবনগর সরকারী কলেজের সামনের সড়কে এ কর্মসূচি পালন করে কলেজের শিক্ষার্থীরা।

 

কলেজ ছাত্রলীগ নেতা শাহ অলিউল্লাহ সোহাগ এ কর্মসূচির নেতৃত্ব দেন। পরে কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বপন কুমার রায় হামলাকারীদের বিচারের প্রক্রিয়া চলছে জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, দ্রুত হামলাকারীদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিচ্ছে- এমন আশ্বাসের প্রেক্ষিতে ঘণ্টাখানেক পরে কর্মসূচি প্রত্যাহার করে নেয় তারা।

শিক্ষকের ওপর হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে শিক্ষার্থী বলেন, অবিলম্বে মূল আসামিকে গ্রেপ্তার করতে হবে। না হলে আরো কঠোর কর্মসুচি দেওয়া হবে। এ ঘটনার দৃষ্টান্তমূলক সাজা না হলে সামাজিক ভারসাম্য হারিয়ে যাবে। শিক্ষকতার মহান পেশায় যারা ব্রত তাদের যদি সম্মানহানী হয় তাহলে সমাজের অবস্থা কোথায় গিয়ে দাঁড়াবে?

প্রসঙ্গত, গত ৪ অক্টোবর কলেজ থেকে ফেরার পথে মুজিবনগর সরকারি কলেজের জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ওই কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোরাদ হোসেনের ওপর হামলা চালায় আইনজীবি শাহিনুর রহমান ও তার লোকজন। এ ঘটনায় ওই দিনই মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন ওই শিক্ষক। ঘটনার পরদিন বিসিএস শিক্ষক সমিতি ও কলেজের শিক্ষার্থী পৃথক আন্দোলন করলে পুলিশ হামলাকারী আইনজীবীর দুই সহযোগী রাশেদুল ও আসাদুলকে আটক করে। তবে এখনও ধরাছোঁয়ার বাইরে আছেন হামলাকারী আইনজীবী শাহিনুর রহমান।
 


মন্তব্য