kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


মনপুরায় ডাক্তারদের সঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকদের মতবিনিময়

ভোলা প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০১৬ ১৪:৫৫



মনপুরায় ডাক্তারদের সঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকদের মতবিনিময়

উপকূলীয় জেলা ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরা স্বাস্থ্য বিভাগের চিকিৎসকদের সঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভার সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশিদ।

চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে করণীয় বিষয়ক আলোচনা সভায় বক্তৃতা করেন দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অলিউল্যাহ কাজল, মনোয়ারা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. ছালাহউদ্দিন প্রমুখ। এ সময় গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক ডা. রেজাউল হক, সহকারী পরিচালক ডা. মনসুর আহম্মদ খান, ডা. মোশারেফ, ডা. আশরাপ, ডা. সারমিন সুলতানা, ডা. উত্তম ও ডা. প্রশান্ত চক্রবর্তী (পিটি) সহ ১৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

সভায় উপজেলার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্যসেবার বিভিন্ন সমস্য তুলে ধরা হয়। বক্তারা বলেন, মনপুরা হাসপাতালে স্বাস্থ্য বিভাগের ডাক্তার, নার্সসহ জনবল সংকট প্যাথলজিক্যাল সংক্রান্ত যন্ত্রপাতি না থাকায় চিকিৎসা নিতে পারছেন না রোগীরা। জুনিয়র কনসালটেন্ট সার্জারি, মেডিসিন, গাইনি, এনেসথেসিয়া, ডেন্টাল সার্জন ও আবাসিক মেডিক্যাল অফিসারের পদ দীর্ঘদিন শূন্য রয়েছে। মনপুরায় একজন গাইনি ডাক্তার খুবই প্রয়োজন। জনগণকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হলে এখানে নিয়মিত ডাক্তার, নার্সসহ প্যাথলজিক্যাল যন্ত্রপাতির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। মনপুরার মানুষ যাতে স্বাস্থ্যসেবা পায় তার জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে একটি বিশেষ টিম স্বাস্থ্যসেবা দিতে পারে তার ব্যবস্থা করার জন্য জোর দাবি জানানো হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক বিষয়টি বিবেচনা করবেন বলে আস্বস্ত করেন।

 


মন্তব্য