kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বেতন-ভাতার দাবিতে ফুলবাড়ীতে নন-এমপিওভুক্ত শিক্ষকদের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি►   

১৬ অক্টোবর, ২০১৬ ১৪:৪০



বেতন-ভাতার দাবিতে ফুলবাড়ীতে নন-এমপিওভুক্ত শিক্ষকদের মানববন্ধন

বেতন-ভাতা এবং এমপিওভুক্তির দাবিতে দিনাজপুরের ফুলবাড়ীতে আজ রবিবার দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।

একই দাবিতে শিক্ষক-কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির ডাকে দেশব্যাপী কর্মসূচি পালন করেছেন শিক্ষক-কর্মচারীরা।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা শহরের নিমতলা মোড়ে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানবববন্ধন কর্মসূচিতে অংশ নেন নন-এমপিও শিক্ষকরা। এ সময় বক্তব্য দেন নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি ও শালগাও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক ফুলবাড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছাত্তার এবং সাংগঠনিক সম্পাদক লালপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নুর ইসলামসহ অন্যান্যরা।

তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করলেও, বেতন-ভাতা না পাওয়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের। ফুলবাড়ীতে দুটি নিম্ন মাধ্যমিক, একটি দাখিল মাদ্রাসা, দুটি উচ্চ বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণি, একটি স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখা এবং একটি আলিম মাদ্রাসার আলিম শাখা এমপিওভুক্ত করা হয়নি। অবিলম্বে বেতন-ভাতা পরিশোধসহ ওই শিক্ষাপ্রতিষ্ঠানসমুহ এমপিওভুক্তির দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা।


মন্তব্য