kalerkantho


মেহেরপুরে সাংবাদিক আতিকুর রহমান টিটুর ইন্তেকাল

মেহেরপুর প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০১৬ ১৩:২৪



মেহেরপুরে সাংবাদিক আতিকুর রহমান টিটুর ইন্তেকাল

মেহেরপুর প্রেসক্লাবের অন্যতম উপদেষ্টা এটিএন বাংলা, এটিএন নিউজের মেহেরপুর প্রতিনিধি এবং জেলার একমাত্র পত্রিকা পরিবেশক আতিকুর রহমান টিটু ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

রবিবার ভোর ৫টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি বিগত ৫/৬ মাস যাবৎ দুরারাগ্যে অগ্ন্যাশয়ের ক্যান্সারের ভুগছিলেন। ভারতের বম্বে অবস্থিত সুসরাত ক্যান্সার ইনঅস্টিটিউটের বিশেষজ্ঞ ডা.  এস এইস আদভানি, ডা. আফিফা ও ডা. চিত্রার তত্তাবধানে চিকিৎসা নিচ্ছিলেন। চিকিৎসা শেষে বম্বের সুমাইয়া ক্যান্সার ইনষ্টিটিউটে ডা. সঞ্জয় শর্মার তত্তাবধানে অস্ত্রপাচার সম্পন্ন হয়। অস্ত্রপাচার শেষে মাস খানেক আগে তিনি মেহেরপুর ফিরে আসেন। সপ্তাহ খানেক আগে তিনি আবার অসুস্থতা বোধ করলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী,  ৩ কণ্যা ও এক পুত্র সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের প্রথম জানাযা সকাল ৯টা ২০ মিনিটে তার বড়ভাই পত্রিকা সরবরাহকারী ঠিকাদার আখতার হোসেন রিন্টুর মগবাজারস্থ বাসভবনে অনুষ্ঠিত হয়েছে। সেখানে বিভিন্ন এটিএন মিডিয়া লি: কর্মকর্তা, বিভিন্ন পত্রিকার প্রতিনিধি, মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ, মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম, মেহেরপুর নিউজের সম্পাদক পলাশ খন্দকারসহ মরহুমের আত্মীয় স্বজনরা উপস্থিত ছিলেন।

সেখানে জানাযা শেষে মরদেহ একটি এ্যাম্বুলেন্স যোগে মেহেরপুরের উদ্দ্যেশে রওয়ানা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

এদিকে সহকর্মীদের হারিয়ে মেহেরপুরের সংবাদ অঙ্গনে শোকের ছায়া বিরাজ করছে। জরুরি ভাবে সকাল ১১ টার দিকে মেহেরপুর প্রেসক্লাবে এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে নানা কর্মসূচি গ্রহণ করা হয়। তিন দিনের শোক পালন ও কালো ব্যাজ ধারণ, শোকবহিতে স্বাক্ষর, তয় দিনে বিদেহী সহকর্মী স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া জানাযার আগে আধা ঘণ্টা মেহেরপুর প্রেসক্লাব প্রাঙ্গনে রাখা হবে সহকর্মীদের শেষ শ্রদ্ধা জানানোর জন্য।

এদিকে সাংবাদিক টিটুর মৃত্যুতে শোক প্রকাশ ও গভীর সমবেদনা জানিয়েছেন, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট এসোসিয়েশন এর সভাপতি হারুন অর রশিদ, সহ সভাপতি, সিরাজুল ইসলাম, আল হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক, মোহাম্মদ হাসিম, সহ সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুর রফিক স্বপন, কার্যকরী কমিটির সদস্য ইজাহার আলী, আলম সিকদার, মাজহারুল ইসলাম পান্না, হুমায়ূন কবিরসহ সকল নেতৃবৃন্দ।   এছাড়াও বাংলাদেশ সংবাদপত্র পরিবহণ মালিক সমিতির সভাপতি আক্তার হোসেন রিন্টু, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, ও সদস্য আব্দুল মান্নান, রুবেল সেপাই, মানিক, বাংলাদেশ সংবাদপত্র শিল্প কল্যাণ ফাউন্ডেশনের সকল সদস্যবৃন্দ। সংগঠনের নেতৃবৃন্দ এবং সকল জাতীয় দৈনিকের সার্কুলেশন কর্মকর্তাবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন। পাশাপাশি শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আতিকুর রহমান টিটুর আত্মীয় ওয়াজেদুল হক জেদু জানিয়েছেন, ঢাকায় জানাযা শেষে মরদেহ নিয়ে তার বড় ভাই আখতার হোসেন রিন্টুসহ স্বজনরা মেহেরপুরের উদ্দ্যেশে রওয়ানা হয়েছে। রাত ৮টা ১৫ মিনিটে মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা পার্কে ২য় জানাযা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে মেহেরপুর সরকারি কলেজ মোড়ে অবস্থিত পৌর কবরস্থানে তার মায়ের কবরের পাশে সমাহিত করা হবে।


মন্তব্য