kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের কেন্দ্র ঘোষিত কমিটি প্রত্যাখ্যানের ঘোষণা

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৬ ১৯:৩৪



কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের কেন্দ্র ঘোষিত কমিটি প্রত্যাখ্যানের ঘোষণা

কুমিল্লা উত্তর জেলা ছাত্রদল এর কেন্দ্র ঘোষিত কমিটি প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছে জেলা ছাত্রদল নেতৃবৃন্দ। অসাংগঠনিক, অযোগ্য ছাত্রনেতাদের দিয়ে ওই কমিটি ঘোষণা করায় ছাত্রদল নেতৃবৃন্দ কেন্দ্র ঘোষিত ওই কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে যোগ্য ও সাংগঠনিক ছাত্রনেতাদের দিয়ে নতুন কমিটি ঘোষণার দাবি জানান।

এর আগে গত ১৩ অক্টোবর কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলসহ ২০টি ইউনিটের নতুন কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজীব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।  

জানা গেছে, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলে আনোয়ার হোসেন আনন্দকে সভাপতি, তৌহিদুল ইসলাম বাবুকে সাধারণ সম্পাদক করে ১০ জনের নাম উল্লেখ করে ওই আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়।  

এদিকে কমিটি অনুমোদনের পর থেকেই কুমিল্লা উত্তর জেলার ৭টি উপজেলা ও ৪টি পৌরসভা নিয়ে গঠিত জেলা ছাত্রদলের ১১টি ইউনিটেই চরম ক্ষোভ দেখা দেয়। ক্ষোভের বহিপ্রকাশ হিসেবেই আজ শনিবার দুপুরে ১১টি ইউনিটের নেতৃবৃন্দ কুমিল্লা উত্তর জেলা বিএনপির চান্দিনাস্থ কার্যালয়ে একত্রিত হয়ে সংবাদ সম্মেলন ও একটি প্রতিবাদ সভা করে।

সাংবাদ সম্মেলনে বক্তৃতা করেন দেবিদ্বার উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মো. আবদুর রহমান। তিনি বলেন, ‘কুমিল্লা উত্তর জেলা ছাত্রদল রাজপথে থেকে কেন্দ্র ঘোষিত সকল সভা, সমাবেশ, আন্দোলনে যথোপযুক্ত ভূমিকা পালন করেন। কিন্তু কেন্দ্র যে পকেট কমিটি ঘোষণা করেছে সেই কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ছাত্রদলের রাজনীতিতে কোন ভূমিকা নেই। সাধারণ সম্পাদক হিসেবে যার নাম এসেছে তিনি এলডিপি’র রাজনীতির সাথে জড়িত। ফলে এই কমিটি আমরা প্রত্যাখ্যান করেছি। ’ 
তিনি আরও বলেন, আমরা সাংগঠনিক ছাত্রনেতাদের হাতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের নেতৃত্ব তুলে দেওয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের প্রতি অনুরোধ জানাই।

সংবাদ সম্মেলন শেষে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মো. আবদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দাউদকান্দি উপজেলা ছাত্রদল সভাপতি রোমন খন্দকার, চান্দিনা উপজেলা ছাত্রদল সভাপতি মো. কাইয়ুম খাঁন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদল সাবেক সহ-সভাপতি মো. এরশাদুল হক, দেবিদ্বার উপজেলা ছাত্রদল সভাপতি মো. নূরুজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক মকবুল হোসেন জয়, মেঘনা উপজেলা ছাত্রদল সভাপতি আকিল মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আশিকুর রহমান লিমন, চান্দিনা উপজেলা ছাত্রদল যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক গাজী মহসিন, তিতাস উপজেলা ছাত্রদল সভাপতি মো. মনির হোসেন, সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন, দাউদকান্দি পৌর ছাত্রদল সভাপতি আল-আমিন সরকার, হাসানপুর ডিগ্রি কলেজ ছাত্রদল সিনিয়র সহ-সভাপতি মো. মহসিন।  


মন্তব্য