kalerkantho

সোমবার । ২০ ফেব্রুয়ারি ২০১৭ । ৮ ফাল্গুন ১৪২৩। ২২ জমাদিউল আউয়াল ১৪৩৮।


দুই হাজার মিটার কারেন্ট জাল জব্দ

ঝালকাঠিতে দুই জেলেকে ১২ হাজার টাকা জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি    

১৫ অক্টোবর, ২০১৬ ১৪:১৮



ঝালকাঠিতে দুই জেলেকে ১২ হাজার টাকা জরিমানা

ঝালকাঠির নলছিটি উপজেলার সুগন্ধা ও বিষখালী নদীতে আজ শনিবার অভিযান চালিয়ে মাছ ধরার সময় দুই জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এ সময় ৩০ হাজার টাকা মূল্যের দুই হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে আটক দুই জেলের প্রত্যেককে ছয় হাজার টাকা করে মোট ১২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে জব্দকৃত সব জাল হদুয়া লঞ্চঘাট এলাকায় জনসমক্ষে পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মারুফ হোসেন মিনার জানান, নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ মাছ ধরার সময় পুলিশের সহযোগিতায় বিষখালী নদীর হদুয়া এলাকা থেকে বাবু হাওলাদার ও হাসানাত হাওলাদার নামে দুই জেলেকে আটক করা হয়। আটক জেলেদের দুপুরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. কামরুল হুদা দুই জেলেকে ১২ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা পরিশোধের পরে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। আটককৃত দুই জেলে উপজেলার মোল্লারহাট ইউনিয়নের রাজাবাড়িয়া গ্রামের বাসিন্দা।

এদিকে, সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা মূল্যের দুই হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। ইলিশের প্রজনন মৌসুম শুরু হওয়ায় ১২ অক্টোবর থেকে টানা ২২ দিন ইলিশ আহরণ, পরিহরন, মজুদ, বাজারজাত ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

 


মন্তব্য