kalerkantho


ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ভোলায় বাল্যবিয়ের দায়ে বর-কাজীসহ চারজনের জেল-জরিমানা

ভোলা প্রতিনিধি    

১৫ অক্টোবর, ২০১৬ ১৩:৫১



ভোলায় বাল্যবিয়ের দায়ে বর-কাজীসহ চারজনের জেল-জরিমানা

ভোলার বোরহানউদ্দিনে বাল্যবিয়ের দায়ে বর ও কাজীসহ চারজনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা আ. কুদদূসের নেতৃত্বে গতকাল  শুক্রবার গভীর রাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিয়ে নিরোধ আইনে তাদেরকে এ দণ্ডাদেশ দেওয়া হয়।   

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বোরহানউদ্দিন উপজেলার বৈদ্যের পুলসংলগ্ন আব্দুল ওহাব মিয়ার বাড়ির মসজিদে বর সবুজের সঙ্গে ওই উপজেলার মানকির হাট এলাকার ইদারা মূলকেন্দ্র দাখিল মাদ্রাসার দশম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে দেওয়া হয়। খবর পেয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আ. কুদদূস রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় তাঁর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বর সবুজ (২৫) ও সহকারী কাজী এমরান হোসেনকে (৫০) ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও বিয়ের কাজী মোশাররফ হোসেনকে (৫৫) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে বরের নানা ও বিয়ের ঘটক আ. করিমকে (৫৫) এক হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।   

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা আ. কুদদূস জানান, বাল্যবিয়ের দায়ে বাল্যবিয়ে নিরোধ আইনে তাদেরকে এ দণ্ডাদেশ দেওয়া হয়েছে।      

 


মন্তব্য