kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ডিমলায় নৌকাডুবিতে নিখোঁজ কৃষকের লাশ উদ্ধার

পরিবারের মাঝে জেলা প্রশাসনের অর্থ সহায়তা

নীলফামারী প্রতিনিধি   

১৪ অক্টোবর, ২০১৬ ১৫:৪৩



ডিমলায় নৌকাডুবিতে নিখোঁজ কৃষকের লাশ উদ্ধার

নীলফামারীর ডিমলা উপজেলায় তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনায় চার দিন পর নিখোঁজ কৃষক মকবুল হোসেনের (২৮) লাশ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর গ্রামে তিস্তা নদীতে ওই নৌকাডুবির স্থান থেকে তার লাশটি উদ্ধার করে এলাকাবাসী।

তিনি উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের কালিগঞ্জ গ্রামের আজাহার আলীর ছেলে।

পূর্বছাতনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ খান বলেন, শুক্রবার সকাল ১১টার দিকে নদীর যে স্থানে নৌকাডুবির ঘটনা ঘটেছিল সেখানে নিখোঁজ কৃষক মকবুল হোসেনের লাশ ভেসে উঠলে এলাকাবাসী উদ্ধার করে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোয়াজ্জেম হোসেন বলেন, ‘সুরতহাল রির্পোট তৈরি করে পরিবারের কাছে লাশ দাফনের জন্য হস্তান্তর করা হয়েছে।

এদিকে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ কৃষক মকবুল হোসেনের লাশ উদ্ধারের খবর পেয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ২০ হাজার টাকা সহায়তা প্রদান করেছেন জেলা প্রশাসক জাকীর হোসেন।  

আজ দুপুরে পরিবারের কাছে ওই অর্থ সহায়তা পৌঁছানো হয়েছে বলে জানান পূর্ব ছাতনাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খান।

উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে নৌকাযোগে তিস্তা নদী পাড় হয়ে পালিত গরুর জন্য ঘাস কাটতে যান এলাকার ৪০ জন কৃষক। বিকেল সাড়ে তিনটার দিকে ঘাস নিয়ে ওই নৌকায় নদী পার হওয়ার সময় পূর্বছাতনাই ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর গ্রামে তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটলে ৩৯ জন সাতরিয়ে প্রাণ বাঁচালেও নিখোঁজ হন কৃষক মকবুল হোসেন। এলাকাবাসী ও রংপুর দমকল বাহিনীর চার সদস্যের ডুবুরি দল দীর্ঘ চেষ্টা চালিয়ে উদ্ধারে ব্যর্থ হলে আজ শুক্রবার তার লাশ ভেসে উঠে।


মন্তব্য