kalerkantho


ভ্রাম্যমাণ আদালতের প্রতিবাদে খুলনার ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে ধর্মঘট

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ১৪:৩১



ভ্রাম্যমাণ আদালতের প্রতিবাদে খুলনার ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে ধর্মঘট

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার প্রতিবাদে খুলনায় বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে চলছে দুই দিনের ধর্মঘট।
বাংলাদেশ মেডিকেল অ‌্যাসোসিয়েশনের খুলনা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম জানান, শুক্রবার সকাল থেকে তাদের ৪৮ ঘণ্টার এই এ কর্মসূচি শুরু হয়।


চিকিৎসক ও কর্মীরা সেবা বন্ধ রাখায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার থেকে ফিরে যেতে হচ্ছে রোগী ও তাদের স্বজনদের। ছুটির দিনে জরুরি মেডিকেল পরীক্ষার ক্ষেত্রে ভোগান্তি পোহাতে হচ্ছে অনেককে।
গত বুধবার নগরীর মজিদ সরণীতে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ও রক্ত উদ্ধার করে র‌্যাবের ভ্রাম‌্যমাণ আদালত।  
এ ছাড়া রক্ত সঞ্চালনের অনুমোদন না থাকা এবং আইসিইউতে রোগীদের সঙ্গে ‘প্রতারণা করে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার’ অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।
এরপর বৃহস্পতিবার রাতে বিএমএ ভবনে বাংলাদেশ মেডিকেল অ‌্যাসোসিয়েশন, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্রাকটিশনার্স অ‌্যাসোসিয়েশন-বিপিএমপিএ এবং বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স অ‌্যাসোসিয়েশন-বিপিসিডিওএ এর যৌথ সভা থেকে এ ধর্মঘটের ডাক আসে।
চিকিৎসকদের এ সংগঠনগুলোর নেতাদের অভিযোগ, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নামে ক্ষমতার অপব‌্যবহার করে তাদের হয়রানি করা হচ্ছে।
শেখ বাহারুল আলম বলেন, দুই দিনের কর্মসূচিতে শুক্রবার ও শনিবার খুলনার মহানগরীর সব বেসরকারি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের পাশাপাশি চিকিৎসকদের চেম্বারও বন্ধ রাখা হবে।
শনিবার বেলা ১১টায় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।


মন্তব্য