kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


শেরপুরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

শেরপুর প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০১৬ ২১:৪৫



শেরপুরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

শেরপুরে শহিদুল ইসলাম হত্যা মামলার রায়ে একজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ১৩ অক্টোবর দুপুরে শেরপুরের অতিরিক্ত দায়রা জজ মো. মোসলেহ্ উদ্দিন এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আবুল হোসেন (৫০) সদর উপজেলার সুমি ডুবারপাড় গ্রামের বাহার উদ্দিনের ছেলে। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় আরও তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মামলার নথির বরাত দিয়ে পিপি (সরকারী কৌসুলি) অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, সুমি ডুবারপাড় গ্রামের ইদ্রিস আলীর সঙ্গে আসামিদের জমিজমা নিয়ে পূর্বশত্রুতা ছিল। এই আক্রোশে ২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে ইফতারের প্রস্ততির সময় আসামিরা লাঠিসোটা নিয়ে ইদ্রিস আলীর ছেলে শহিদুল ইসলামকে ঘেরাও করে।

একপর্যায়ে আবুল হোসেন লাঠি দিয়ে শহিদুলের মাথায় আঘাত করলে সে গুরুতর আহত হয়। পরে ২৯ সেপ্টেম্বর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এ ঘটনায় নিহতের বাবা ইদ্রিস আলী বাদী হয়ে চারজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ২০০৮ সালের ২৭ জানুয়ারি চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বৃহস্পতিবার আদালত সাক্ষ্যপ্রমাণ শেষে একজনকে যাবজ্জীবন ও তিনজনকে বেকসুর খালাস দেন।


মন্তব্য