kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


নীলফামারী জেলা সপ্তম কাব ক্যাম্পুরী ও পঞ্চম স্কাউট সমাবেশের উদ্বোধন

কোন ধর্ম মানুষ হত্যার কথা বলেনা : সংস্কৃতিমন্ত্রী

নীলফামারী প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০১৬ ১৯:৫৭



কোন ধর্ম মানুষ হত্যার কথা বলেনা : সংস্কৃতিমন্ত্রী

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন,‘কোন ধর্ম মানুষ হত্যার কথা বলেনা। যারা মানুষ হত্যা করছে তারা কোন ধর্মের না।

ধর্মের নামে, ইসলামের নামে তরুণদের ভুল বুঝিয়ে জঙ্গী কর্মকা-ে নামানো হচ্ছে। দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করাই তাদের কাজ।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে পাঁচদিন ব্যাপী নীলফামারী জেলা সপ্তম কাব ক্যাম্পুরী, পঞ্চম স্কাউট সমাবেশ ও পঞ্চম রোভার মুট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্কাউটিং, কাব ও রোভার মানুষ গড়ার পথ। মানবাতার কথা বলে, একে অপরের সহযোগিতায় এগিয়ে আসার শিক্ষা দেয়, মানুষ হিসেবে মানবিক গুণাবলীর বিকাশ ঘটায়। এ শিক্ষা অন্যায়, অত্যাচার, দুর্নীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে।

এসময় কাব, স্কাউট ও রোভারদের উদ্যেশ্যে মন্ত্রী বলেন, ‘তোমাদের মধ্যে বিপুল শক্তি আছে। সেই শক্তি দিয়ে তোমরা দেশটাকে অন্যায়, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত করতে পারবে। তোমরা সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারবে। ’ সন্তানদের নিয়ে যারা এমন কাজ করছেন তাদেরকে ধন্যবাদ জানান মন্ত্রী।

জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, নীলফামারী-৩ (জলঢাকা- কিশোরগঞ্জ আংশিক) আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পুলিশ  সুপার জাকির হোসেন খান, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, স্কাউট সমাবেশ আয়োজক কমিটির সদস্য সচিব মোজাহারুল হক, মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সারোয়ার মানিক প্রমুখ।

সদস্য সচিব মোজাহারুল হক বলেন, ‘জঙ্গিবাদ নির্মূলে সচেতনতা সৃষ্টিতে স্কাউটিং’ শ্লোগানে নীলফামারী জেলা স্কাউট, জেলা রোভার ও জেলা রোভার মুটের আয়োজনে পাঁচদিন ব্যাপী ওই সমাবেশ অনুষ্ঠিত হবে। আগামী ১৬ অক্টোবর আনুষ্ঠানিকতার মাধ্যমে সমাবেশের সমাপ্তি ঘটবে। জেলার ৮৮ শিক্ষা প্রতিষ্ঠানের ৮৮টি দল অংশ নিয়েছে। এর মধ্যে কাব দল ৩৪টি, স্কাউট দল ৩৯টি এবং রোভার দল ১৫টি।   এতে ৭২৪ জন ছাত্রছাত্রী ছাড়াও স্বেচ্ছাসেবক ও কর্মকর্তা মিলে আরও ৮৪জন সদস্য রয়েছেন। তাদের থাকার জন্য ৯০টি তাবু করা হয়েছে, এর মধ্যে নারীদের জন্য রয়েছে ১৭টি তাবু।

তিনি জানান, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা কাব দলের সদস্য, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্কাউট দলের এবং কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা রোভার দলের সদস্য।

অনুষ্টানের শুরুতে মন্ত্রী বেলুন উড়িয়ে ও পতাকা উত্তোলনের মাধ্যমে ওই সমাবেশের উদ্বোধন করেন। শেষে পিএসসি পরীক্ষায় কৃতিত্বের জন্য সংর্বধনা প্রদান ও স্কাউট সমাবেশের মাঠ পরিদর্শন করেন।

এর আগে মন্ত্রী নীলফামারী জেলা সদরের কুন্দুপুকুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান ভবন নির্মান কাজের ভিত্তিফলক উম্মোচন করেন এবং পরে নীলফামারী চেম্বার অব কমার্স-এর ইন্ডাষ্ট্রি ভবনের চতুর্থ ও পঞ্চম তলার শুভ উদ্বোধন করেন।


মন্তব্য