kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ইসলামপুরে চর দখল নিয়ে সংঘর্ষে আহত ১০

জামালপুর প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০১৬ ১৮:০৫



ইসলামপুরে চর দখল নিয়ে সংঘর্ষে আহত ১০

জামালপুরের ইসলামপুর উপজেলার সাপধরী ইউনিয়নের যমুনার দুর্গম প্রজাপতি চর এলাকায় যমুনার একটি চরের দখল নিয়ে দুপক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের ১০ ব্যাক্তি আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় এই ঘটনা ঘটে।

সাপধরী ইউপি চেয়ারম্যান মোঃ সুরুজ মন্ডল ও স্থানীয়রা জানান, প্রজাপতি চরের একটি ফসলি জমির দখল নিয়ে ওই গ্রামের মাতাব্বর মফিজ উদ্দিন প্রামানিকের সমর্থকদের সাথে একই গ্রামের সাবেক মেম্বার লাল মিয়া প্রামানিকের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলছিল। এই পরিস্থিতিত বৃহস্পতিবার সকালে প্রজাপতি চরের মফিজ উদ্দিন প্রামানিকের নেতৃত্বে তার সমর্থকরা ওই ফসলি জমির মাঠে হাল-চাষ করতে যায়। এ খবর পেয়ে লাল মিয়া গ্রুপের লোকজন সেখানে গিয়ে হালচাষে বাঁধা দেয়। এনিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে দুগ্রুপই দেশীয় অস্ত্রসহ আগ্নেয়াস্ত্র নিয়ে একে অপরের উপর আক্রমন চালায়।

সংঘর্ষের মধ্যে গুলিবর্ষণের ঘটনা ঘটে। মূহুর্তেই প্রজাপতি চরাঞ্চল একপ্রকার রণক্ষেত্রে পরিণত হয়। ওই সংঘর্ষে সাবেক ইউপি সদস্য লাল মিয়া প্রামানিক গুলিবিদ্ধ হন। এছাড়াও মফিজ উদ্দিন প্রামানিক গ্রুপের সমর্থক হাছেন প্রামানিক, পল্টন প্রামানিক, তারা মিয়া, ছামাদ দাগু, সামস উদ্দিন, জরিপ উদ্দিন ও কাইলে প্রামানিকসহ অন্তত ১০ ব্যাক্তি আহত হয়েছেন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ওই সময় পায়ে গুলিবিদ্ধ লাল মিয়া প্রামানিককে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। অপরেদিকে মফিজ উদ্দিন গ্রুপের গুরুতর আহত সাত জনকেই জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।

ইসলামপুর থানার ওসি দীন-ই আলম জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে। উভয় পক্ষের আহতদের চিকিৎসার জন্য তাদের পরিবারের সদস্যরা ইসলামপুর ও জামালপুর হাসপাতালে নিয়ে গেছে। এ ব্যাপারে উভয় গ্রুপই পৃথক মামলা দায়ের করার চেষ্টা করছেন বলেও তিনি জানান।


মন্তব্য