kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


অভিভাবকদের জরিমানা

ধামরাইয়ে এক রাতে তিন বাল্যবিয়ে বন্ধ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি    

১৩ অক্টোবর, ২০১৬ ১৬:৫৮



ধামরাইয়ে এক রাতে তিন বাল্যবিয়ে বন্ধ

ঢাকার ধামরাই উপজেলার সদর ইউনিয়নের ডেমরান গ্রামে গতকাল বুধবার রাতে অভিযান চালিয়ে তিনটি বাল্যবিয়ে বন্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রতিটি পরিবারকে দেড় হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শরিফুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গতকাল বুধবার রাতে উপজেলার শরিফবাগ আফাজ উদ্দিন স্কুল ও কলেজের ষষ্ঠ, সপ্তম এবং নবম শ্রেণির শিক্ষার্থী ডেমরান গ্রামের জালাল উদ্দিনের মেয়ে তানিয়া আক্তার (১৩), একই গ্রামের আব্দুল হালিমের মেয়ে হালিমা আক্তার (১৪) এবং আব্দুল কালামের মেয়ে সোনিয়া আক্তারের (১৫) বিয়ের দিন ধার্য ছিল। বিয়ের আনুষ্ঠানিকতা চলার সময় সেখানে পুলিশ নিয়ে হাজির হন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শরিফুল ইসলাম। পরে ওই তিনি ছাত্রীর অভিভাবকদের বাল্যবিয়ের কুফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করার পর অভিভাবকরা বিয়ে বন্ধ করেন। এ সময় অভিভাবকদের দেড় হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শরিফুল ইসলাম বলেন, "বাল্যবিয়ে বন্ধ করার জন্য আমরা ইতিমধ্যে তিন ছাত্রীর অভিভাবকদের অর্থনৈতিক সাজা দিয়েছি। " বাল্যবিয়ে বন্ধ করতে সমাজের সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

 


মন্তব্য