kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সৈয়দপুর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০১৬ ১৬:১৮



সৈয়দপুর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে নীলফামারীর সৈয়দপুর পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

সকালে 'দুর্যোগ ঝুঁকি কমাতে হলে কৌশলসমূহ বলতে হবে'- দিবসে এবারের এ  প্রতিপাদ্য বিষয়ের ওপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দপ্তরের সৈয়দপুর স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. জাকির হোসেন প্রমূখ। শুরুতে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শফিউল ইসলাম।

পরে দিবস উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এতে উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি  পর্যন্ত শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এর আগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, এনজিওকর্মীসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি উপজেলা পরিষদের সামনে সড়ক প্রদক্ষিণ করে।                       

 


মন্তব্য