kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


বৈরী আবহাওয়া, সেন্ট মার্টিনে আটকা ১৫০ পর্যটক সুস্থ রয়েছে

টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি   

১২ অক্টোবর, ২০১৬ ২১:৪৬



বৈরী আবহাওয়া, সেন্ট মার্টিনে আটকা ১৫০ পর্যটক সুস্থ রয়েছে

বৈরী আবহাওয়ার কারণে দু’দিন ধরে সেন্ট মার্টিন-টেকনাফ জাহাজ চলাচল বন্ধ রয়েছে। ফলে সেন্ট মার্টিনে আটকা রয়েছে প্রায় দেড় শতাধিক পর্যটক।

গতকাল মঙ্গলবার সকালে টেকনাফ থেকে কোন পর্যটকবাহী জাহাজ চলাচল না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে এ নিয়ে কোন দুর্ভোগ যাতে সৃষ্টি না হয় সে বিষয়ে সর্তক রয়েছে প্রশাসন।  

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সফিউল আলম জানান, টেকনাফ উপকূলে গতকাল মঙ্গলবার থেকে ৩ নম্বর সতর্ক সংকেত জারি রয়েছে। আজ বুধবারও একই অবস্থা বিরাজ করছে। এ পরিস্থিতিতে পর্যটকদের সুবিধার্থে ইতিমধ্যে থাকার হোটেল ফ্রি করে দেওয়া হয়েছে। সেখানে বেশ কিছু ছাত্র রয়েছে। তাদের খাবারেরও ব্যবস্থা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকরা ফিরে আসতে পারবেন বলেও আশা ব্যক্ত করেন তিনি।

এদিকে সেন্ট মাটিনের “ব্লু মেরিন” হোটেলে অবস্থান করা ঢাকা মিরপুর এলাকার বাসিন্দা সায়েম মিয়া ও “সীমানা পেরিয়ে” রির্সোটে আবস্থান নেওয়া উত্তরা এলাকার বাসিন্দা রিদোয়ান জানান, গত সোমবার তারা পরিবার নিয়ে সেন্ট মার্টিন পৌঁছেন। মঙ্গলবার ফিরে যাওয়ার কথা। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। তাই উৎকন্ঠায় রয়েছে বলেও জানান তারা।

কেয়ারী সাভিসেস এর ব্যবস্থাপক মোঃ শাহ আলম জানিয়েছেন, এমনি দেরিতে জাহাজ চলাচল শুরু হয়। এরপর বেশ জমে উঠেছিল সেন্ট মার্টিন কেন্দ্রীক পর্যটন ব্যবসা। বুকিং ও ছিল।  কিন্তু বৈরী আবহাওয়ার কারণে তা আর হলো না। দু দিন ধরে জাহাজ চলাচল বন্ধ আছে। ফলে আটকা পড়েছে বেশ কিছু পর্যটক। পরিস্থিতি স্বাভাবিক হলে সেন্ট মার্টিন গিয়ে তাদের নিয়ে আসা হবে বলেও জানান তিনি।


মন্তব্য