kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ডিমলায় নৌকাডুবির ঘটনায় এখনও নিখোঁজ কৃষক

নীলফামারী প্রতিনিধি   

১২ অক্টোবর, ২০১৬ ২০:৫৫



ডিমলায় নৌকাডুবির ঘটনায় এখনও নিখোঁজ কৃষক

নীলফামারীর ডিমলা উপজেলায় নৌকাডুবির ঘটনায় তিস্তা নদীতে নিখোঁজ কৃষক মকবুল হোসেনের (২৮) সন্ধান এখনও মেলেনি। তাকে উদ্ধারে ব্যর্থ হয়ে রংপুর ফায়ার সার্ভিস বাহিনীর চার সদস্যের ডুবুরি দল আজ বুধবার বিকেলে উদ্ধার কাজের সমাপ্ত ঘোষণা করেন।

উপজেলার পূর্বছাতনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ জানান, রংপুর থেকে আসা ফায়ার সার্ভিস বাহিনীর চার সদস্যের ডুবুরি দল সকাল থেকে নিখোঁজ মকবুল হোসেনকে উদ্ধারে নদীর বিভিন্ন স্থানে চেষ্টা চালিয়েছে। তার কোন সন্ধান না পাওয়ায় বিকেল ৪টার দিকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে রংপুরে ফিরে যান ওই ডুবুরি দল। এর আগে গত মঙ্গলবার বিকেলে নিখোঁজ মকবুল হোসেনকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয় স্থানীয়রা। এরপর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই ডুবুরি দল এলাকায় পৌঁছলে নদীর প্রবল স্রোতে রাতে উদ্ধার অভিযান চালাতে পারেনি তারা।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার বিকেলে তিস্তা নদীতে পূর্বছাতনাই ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর গ্রামে নৌকাডুবির ঘটনায় কৃষক মকবুল হোসেন নিখোঁজ হয়। তিনি ওই উপজেলার পশ্চিমছাতনাই ইউনিয়নের কালিগঞ্জ গ্রামের আজাহার আলরি ছেলে। ঘটনার দিন সকালে নৌকাযোগে তিস্তা নদীর ওপারে একই গ্রামের ৪০ জন কৃষক বাড়িতে পালিত গরুর জন্য ঘাস কাটতে যায়। বিকেলে ঘাস নিয়ে বাড়ি ফেরার পথে ওই নৌকাডুবির ঘটনায় ৩৯ সাতরিয়ে প্রাণে রক্ষা পায়।


মন্তব্য