kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


লঞ্চ থেকে ঝাঁপিয়ে পড়া কিশোর আকিবুরের সন্ধান নেই

চাঁদপুর প্রতিনিধি    

১২ অক্টোবর, ২০১৬ ১৭:৩৪



লঞ্চ থেকে ঝাঁপিয়ে পড়া কিশোর আকিবুরের সন্ধান নেই

চাঁদপুরে লঞ্চ থেকে ঝাঁপিয়ে পড়া কিশোর আকিবুরের সন্ধান মেলেনি গত দুই দিনেও। গতকাল মঙ্গলবার ভোররাতে তিনি এমভি পারাবাত-১২ থেকে ঝাঁপিয়ে পড়ে।

বাংলাদেশ বিমানের সাবেক কর্মকর্তা আব্দুল মতিন পাটোয়ারীর ছেলে আকিবুর। তার বাড়ি জেলার ফরিদগঞ্জ পৌরসভার কাছিয়াড়া এলাকায়।

রাজধানী ঢাকা থেকে 'পারাবাত-১২' নামের লঞ্চে বরিশাল যাচ্ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান। তাঁর বরাত দিয়ে নিখোঁজ আকিবুরের বাবা আব্দুল মতিন পাটোয়ারী জানান, সোমবার রাত সাড়ে ৯টায় সদরঘাট থেকে লঞ্চটি ছাড়ার মুহূর্তে এক কিশোর দৌড়ে ওঠে। এ সময় খলিলুর রহমান কিশোরটির মধ্যে অস্থিরতা লক্ষ্য করে তাকে নিজের কেবিনে নিয়ে যান। তখন নাম পরিচয় জেনে আকিবুরকে নিজের কেবিনে ঘুমিয়ে পড়তে বলেন। ভোররাতে লঞ্চটি চাঁদপুরে পৌঁছালে হঠাৎ কিছু বুঝে ওঠার আগেই আকিবুর লঞ্চ থেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে। এরপরই খলিলুর রহমান আব্দুল মতিন পাটোয়ারীকে মোবাইল ফোনে এ ঘটনা জানান। ভোরেই বাড়ি থেকে ছুটে এসে আব্দুল মতিন চাঁদপুরের নৌপুলিশকে ঘটনাটি জানান। পরে নৌপুলিশের পরামর্শে সদর মডেল থানায় ছেলের সন্ধান চেয়ে একটি সাধারণ ডায়েরি করেন আব্দুল মতিন।

এদিকে, নিখোঁজের পর থেকে গত দুই দিন ধরে আকিবুর রহমানের সন্ধান চেয়ে চাঁদপুরের মেঘনা নদীর বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে। চাঁদপুর সদর মডেল থানার ওসি ওয়ালী উল্লাহ জানান, নিখোঁজের সন্ধান চেয়ে বিভিন্ন থানায় তারবার্তা পাঠানো হয়েছে। বাবা আব্দুল মতিন পাটোয়ারী জানান, ছেলের ওপর আমাদের অভিমান থাকলেও তার এমন পরিণতি চাইনি।

খোঁজ নিয়ে জানা গেছে, বছর খানেক আগে আকিবুর রহমান আমেনা বেগম মিতু নামে  তার এক সহপাঠীকে বিয়ে করে। পরিবারের অমতে এবং কিশোর বয়সে বিয়ে করায় আকিবুরের পরিবারের সঙ্গে বনিবনা ছিল না। এর মধ্যে তার স্ত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। এমন পরিস্থিতিতে বেকার স্বামী আকিবুরের কাছ থেকে মিতুর বাবা-মা মেয়েকে তাদের কাছে নিয়ে যায়। এরপর ৬-৭ দিন আগে আকিবুর কাজের সন্ধানে ঢাকায় চলে যায়। এ ব্যাপারে মঙ্গলবার দুপুরে স্বামী আকিবুরের এমন পরিণতির জন্য স্ত্রী মিতু কোনো কথা বলতে রাজি হয়নি। চারভাই, একবোনের মধ্যে আকিবুর তৃতীয়। গত বছর সে ফরিদগঞ্জ এআর পাইলট স্কুল থেকে এসএসসি পাশ করে।  

 


মন্তব্য