kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


গোপালগঞ্জে ইলিশ বিক্রির দায়ে দুই ব্যবসায়ীর কারাদণ্ড ও জরিমানা

গোপালগঞ্জ প্রতিনিধি    

১২ অক্টোবর, ২০১৬ ১৫:৫৪



গোপালগঞ্জে ইলিশ বিক্রির দায়ে দুই ব্যবসায়ীর কারাদণ্ড ও জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে গোপালগঞ্জে পৃথক স্থানে ইলিশ মাছ বিক্রির দায়ে সবুর বিশ্বাস (৩০) নামে এক ব্যবসায়ীর কারাদণ্ড ও কৃষ্ণ বিশ্বাস (২৭) নামে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। আজ বুধবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি বাজারে ও জেলা শহরের বটতলা বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত ওই দুই ব্যবসায়ীকে এ দণ্ড দেন।

পরে তাদের কাছ থেকে উদ্ধারকৃত মোট ৫৮ কেজি ৭০০ গ্রাম মাছ জনসমক্ষে ধ্বংস করা হয়েছে।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল্লাহ জানান, টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাজারে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ বিক্রি করছিলেন ওই বাজারের মাছ ব্যবসায়ী সবুর বিশ্বাস। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও টুঙ্গিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করে তা ধ্বংস করেন। পরে ওই মাছ ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠানো হয়। তিনি টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামের হেকমত বিশ্বাসের ছেলে।

অপরদিকে, ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম জানান, বুধবার থেকে সরকার মাছ ধরা ও বিপণন বন্ধ ঘোষণা করেছে। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে শহরের বটতলা বাজারে কৃষ্ণ বিশ্বাস প্রকাশ্যে ইলিশ মাছ বিক্রি করছিলেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৮ কেজি ৭০০ গ্রাম ওজনের ৪১টি ইলিশ মাছ জব্দ ও তা ধ্বংস করা হয়। এ সময় ওই ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। তিনি ব্যবসায়ী গোপালগঞ্জ সদর উপজেলার গোবরা গ্রামের মন্মথ বিশ্বাসের ছেলে।


মন্তব্য