kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


নৌপথে চাঁদাবাজি

ধর্মপাশায় তিন চাঁদাবাজ আটক

হাওরাঞ্চল প্রতিনিধি    

১২ অক্টোবর, ২০১৬ ১৫:২৭



ধর্মপাশায় তিন চাঁদাবাজ আটক

সুনামগঞ্জের ধর্মপাশার বৌলাই নৌপথে কয়লা, পাথর ও বালুবোঝাই বাল্কহেড এ চাঁদাবাজি করার সময় তিন চাঁদাবাজকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার বৌলাই নৌপথের শানবাড়ি নামক স্থান থেকে তাদেরকে আটক করা হয়।

আটক চাঁদাবাজরা হলেন পাশের জামালগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের লালপুর গ্রামের মৃত ফজি ইসলামের ছেলে তালেব মিয়া (২৭), একই গ্রামের লাইম উদ্দিনের ছেলে নাসির উদ্দিন এবং পাশের উম্মেদপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে নূর জামাল।

ধর্মপাশা থানার এসআই শেখ রুবেল জানান, আটক তিন চাঁদাবাজসহ এলাকার একটি চক্র দীর্ঘদিন ধরে উপজেলার বৌলাই নামক স্থানে নৌপথে চলাচলকারী কয়লা, পাথর ও বালুবোঝাই বাল্কহেড আটকে এমনকি মাঝিদেরকে মারধর করে প্রায় প্রতিদিন মোটা অংকের টাকা চাঁদা আদায় করে আসছিল। তাদের বিরুদ্ধে ধর্মপাশা ও জামালগঞ্জ থানায় একাধিক চাঁদাবাজির মামলা রয়েছে।

এসআই আরো জানান, গতকাল মঙ্গলবার বিকেলে ওই নৌপথের শানবাড়ি নামক স্থানে কয়লা, পাথর এবং বালুবোঝাই বাল্কহেড নৌকা আটকে চাঁদা আদায় করছে চাঁদাবাজরা- এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় ওই তিন চাঁদাবাজকে আটক করলেও অন্যরা নদীর তীরে উঠে দৌড়ে পালিয়ে যায়।

 


মন্তব্য